২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মিনুকে জাতির সামনে ক্ষমা চাওয়ার আহ্বান রাজশাহী আ’লীগের

-

রাজশাহীতে বিভাগীয় সমাবেশে উসকানিমূলক বক্তব্য দেয়ার অভিযোগ তুলে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক মেয়র মিজানুর রহমান মিনুকে জাতির সামনে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম খায়রুজ্জামান লিটন ও সাধারণ সম্পাদক ডাবলু সরকার। গতকাল বুধবার দেয়া এক প্রতিবাদলিপিতে তারা এই আহ্বান জানান।
গত মঙ্গলবার বিকেলে রাজশাহী নগরীর একটি কমিউনিটি সেন্টার চত্বরে বিএনপি বিভাগীয় সমাবেশ করে। সেখানে দলটির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু ও চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুসহ অন্য নেতারা বক্তব্য দেন।
মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক যৌথ বিবৃতিতে তাদের সেসব বক্তব্যের প্রতিবাদ জানান। মিজানুর রহমান মিনুসহ বিএনপি নেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে সমাবেশে যে বক্তব্য দিয়েছেন তাকে ‘অশোভন’ ও ‘উসকানিমূলক’ হিসেবে উল্লেখ করা হয়েছে এই প্রতিবাদলিপিতে। এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র মেয়র খায়রুজ্জামান লিটন ও সাধারণ সম্পাদক ডাবলু সরকার বলেন, পঁচাত্তরের ১৫ আগস্টের মতো তারা বাংলাদেশের মাটিতে আরেকটি কালো অধ্যায় সৃষ্টি করতে চায়। বিএনপি নেতাদের বক্তব্যে তা স্পষ্ট হয়েছে।
তারা মিজানুর রহমান মিনুকে অনতিবিলম্বে বক্তব্য প্রত্যাহার করে জাতির সামনে ক্ষমা চাওয়ার আহ্বান জানান। তা না হলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও প্রতিবাদলিপিতে হুঁশিয়ারি দিয়েছেন লিটন-ডাবলু।
মিনুর বিরুদ্ধে দ্রুত রাষ্ট্রীয়ভাবেই ব্যবস্থা নেয়ার দাবি বাদশার : পঁচাত্তরের ১৫ আগস্টের পুনরাবৃত্তির ইঙ্গিতপূর্ণ বক্তব্য দেয়া হয়েছে উল্লেখ করে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুর বিরুদ্ধে দ্রুত রাষ্ট্রীয়ভাবেই ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি।


আরো সংবাদ



premium cement