২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

প্রেস ক্লাবের সামনে ছাত্রদল পুলিশ সংঘর্ষ

৬ নেতার আগাম জামিন
-

জাতীয় প্রেস ক্লাবে ছাত্রদলের সমাবেশে পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় শাহবাগ থানায় পুলিশের দায়ের করা মামলায় বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের ছয় নেতাকে চার সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। গতকাল বিচারপতি হাবিবুল গণি ও বিচারপতি মো: রিয়াজ উদ্দিন খানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত তাদের জামিন মঞ্জুর করে আদেশ দেন।
বুধবার সকালে বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল, যুবদল কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল ও সাংগঠনিক সম্পাদক মাহমুদ জুয়েল হাইকোর্টে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত তাদেরকে চার সপ্তাহের আগাম জামিন দেন।
আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার কায়সার কামাল। সাথে ছিলেন আইনজীবী আবদুল জব্বার ভূঁইয়া, গাজী কামরুল ইসলাম সজল, ব্যারিস্টার মনিরুজ্জামান আসাদ, মাকসুদ উল্লাহ, অ্যাডভোকেট সুজা, কে আর খান পাঠান, মোস্তফা সরওয়ার সোহান প্রমুখ।
এ বিষয়ে ব্যারিস্টার কায়সার কামাল বলেন, গণতন্ত্র আজ বুটের চাপায় পিষ্ট, মানুষের কথা বলার অধিকার কেড়ে নেয়ার জন্য এই মিথ্যা মামলা করা হয়েছিল। আমরা বিভিন্ন জাতীয় পত্রিকা আদালতে উপস্থাপন করে দেখিয়েছি পুলিশ কিভাবে সাধারণ ছাত্রদের ওপর নির্যাতন করেছে। শুনানি শেষে আদালত বিএনপির ছয় নেতাকে জামিন দিয়েছেন।
গত ২৮ ফেব্রুয়ারি জাতীয় প্রেস ক্লাবের সামনে লেখক মোস্তাকের কারাগারে মৃত্যু ও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব বাতিলের প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদ বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালন করে। এ সময় কর্মসূচি পালনে পুলিশ বাধা দিলে ছাত্রদলের নেতাকর্মীরা পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরে রাতে শাহবাগ থানায় পুলিশ ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির যুগ্ম সম্পাদক হাবিব খান সোহেলসহ প্রায় অর্ধশত নেতাকর্মীকে আসামি করে মামলা দায়ের করেন। এ ঘটনায় পুলিশ ছাত্রদলের একাধিক নেতাকর্মীকে গ্রেফতার করেছে।


আরো সংবাদ



premium cement
চতুর্থ ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা পেকুয়ায় জমি নিয়ে সংঘর্ষে আহত ১৪ তড়িঘড়ি ও জোরপূর্বক একীভূতকরণ ব্যাংকিং খাতে অব্যাহত দায়মুক্তির নতুন মুখোশ : টিআইবি লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত জিম্বাবুয়ে সিরিজের জন্য ক্যাম্পে ডাক পেলেন ১৭ ক্রিকেটার, নেই সাকিব-মোস্তাফিজ উত্তর গাজায় আবারো ইসরাইলের গোলাবর্ষণ ধামরাইয়ে তাপদাহে জনজীবন কাহিল, ডায়রিয়াসহ জ্বরে আক্রান্ত হচ্ছে মানুষ মিয়ানমার থেকে দেশে ফিরছেন ১৭৩ বাংলাদেশী কেএনএফ সংশ্লিষ্টতা : ছাত্রলীগ নেতাসহ কারাগারে ৭ স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের ক্যাসিনো সম্রাট সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল

সকল