২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

প্রেস ক্লাবের সামনে ছাত্রদল পুলিশ সংঘর্ষ

৬ নেতার আগাম জামিন
-

জাতীয় প্রেস ক্লাবে ছাত্রদলের সমাবেশে পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় শাহবাগ থানায় পুলিশের দায়ের করা মামলায় বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের ছয় নেতাকে চার সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। গতকাল বিচারপতি হাবিবুল গণি ও বিচারপতি মো: রিয়াজ উদ্দিন খানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত তাদের জামিন মঞ্জুর করে আদেশ দেন।
বুধবার সকালে বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল, যুবদল কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল ও সাংগঠনিক সম্পাদক মাহমুদ জুয়েল হাইকোর্টে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত তাদেরকে চার সপ্তাহের আগাম জামিন দেন।
আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার কায়সার কামাল। সাথে ছিলেন আইনজীবী আবদুল জব্বার ভূঁইয়া, গাজী কামরুল ইসলাম সজল, ব্যারিস্টার মনিরুজ্জামান আসাদ, মাকসুদ উল্লাহ, অ্যাডভোকেট সুজা, কে আর খান পাঠান, মোস্তফা সরওয়ার সোহান প্রমুখ।
এ বিষয়ে ব্যারিস্টার কায়সার কামাল বলেন, গণতন্ত্র আজ বুটের চাপায় পিষ্ট, মানুষের কথা বলার অধিকার কেড়ে নেয়ার জন্য এই মিথ্যা মামলা করা হয়েছিল। আমরা বিভিন্ন জাতীয় পত্রিকা আদালতে উপস্থাপন করে দেখিয়েছি পুলিশ কিভাবে সাধারণ ছাত্রদের ওপর নির্যাতন করেছে। শুনানি শেষে আদালত বিএনপির ছয় নেতাকে জামিন দিয়েছেন।
গত ২৮ ফেব্রুয়ারি জাতীয় প্রেস ক্লাবের সামনে লেখক মোস্তাকের কারাগারে মৃত্যু ও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব বাতিলের প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদ বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালন করে। এ সময় কর্মসূচি পালনে পুলিশ বাধা দিলে ছাত্রদলের নেতাকর্মীরা পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরে রাতে শাহবাগ থানায় পুলিশ ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির যুগ্ম সম্পাদক হাবিব খান সোহেলসহ প্রায় অর্ধশত নেতাকর্মীকে আসামি করে মামলা দায়ের করেন। এ ঘটনায় পুলিশ ছাত্রদলের একাধিক নেতাকর্মীকে গ্রেফতার করেছে।


আরো সংবাদ



premium cement
আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান

সকল