১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ট্রান্সজেন্ডার জনগোষ্ঠীকে কাজের সুযোগ করে দিচ্ছে জেএসএসএসএল

-

সিকিউরিটি ইন্ডাস্ট্রিতে শীর্ষস্থানীয় ও সবচেয়ে পেশাদার সিকিউরিটি প্রতিষ্ঠান জেএসএস সার্ভিসেস লিমিটেড (জেএসএসএসএল) সম্প্রতি বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ফ্যাশন রিটেইলার এইচ অ্যান্ড এম-এর নিরাপত্তা প্রহরী হিসেবে ট্রান্সজেন্ডার (তৃতীয় লিঙ্গ) কর্মীদের নিয়োগ দিয়েছে।
বাংলাদেশের ট্রান্সজেন্ডার জনগোষ্ঠীর সদস্যরা এবারই প্রথম দেশের সুরক্ষা ও নিরাপত্তা সেবা শিল্পে কাজ করার সুযোগ পাচ্ছে। বাংলাদেশে লিঙ্গবিষয়ক গতানুগতিক ধারণা পরিবর্তন এবং সবার জন্য সমান সুযোগ তৈরিতে এই উদ্যোগটি কার্যকর ভূমিকা রাখতে সক্ষম হবে বলে বিশ্বাস করেন সংশ্লিষ্টরা।
ট্রান্সজেন্ডার জনগোষ্ঠী নিয়ে কাজ করা অনন্যা বণিক বলেন, ‘ট্রান্সজেন্ডার জনগোষ্ঠী ও এর সদস্যরা দীর্ঘ দিন ধরেই অবহেলিত এবং তাদের নিজস্ব পরিচয় ও উত্তরাধিকার স্বীকৃতি পেত না। তবে সাম্প্রতিক সময়ে এই চিত্রপটে পরিবর্তন এসেছে। আশা করছি, এই জনগোষ্ঠীর ক্ষমতায়ন নিশ্চিত করতে তাদের কাজের সুযোগ সৃষ্টিতে আরো অনেক প্রতিষ্ঠান এগিয়ে আসবে।’
এইচ অ্যান্ড এম-এর রিজিওনাল কান্ট্রি ম্যানেজার জিয়াউর রহমান বলেন, ‘এইচ অ্যান্ড এম-এ আমরা নিজস্বতায় বিশ্বাস করা এবং অন্যের স্বকীয়তাকে সম্মান জানাতে উৎসাহ দিয়ে থাকি। আমরা সার্বজনীনতায় বিশ্বাস করি এবং আমাদের ব্যবসা কার্যক্রম ও ভ্যালু চেইনের সর্বক্ষেত্রে বৈচিত্র্যকে স্বাগত জানাই। এইচ অ্যান্ড এম তার পার্টনার প্রতিষ্ঠানের সহযোগিতায় আটজন ট্রান্সজেন্ডার ব্যক্তিকে নিয়োগ প্রদানের মাধ্যমে বাংলাদেশে লিঙ্গবিষয়ক গতানুগতিক ধারণা বদলে দিচ্ছে। এই প্রচেষ্টার প্রাথমিক পদক্ষেপ হিসেবে এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই ধারা ভবিষ্যতেও অব্যাহত থাকবে এবং আমাদের সাপ্লায়ার ও অন্যান্য প্রতিষ্ঠানের জন্য এটি অনুপ্রেরণামূলক হয়ে থাকবে। আমরা আমাদের নতুন সহকর্মীদের স্বাগত এবং সেই সাথে সমৃদ্ধ ভবিষ্যতের জন্য শুভকামনা জানাই।’ বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement