১৩ এপ্রিল ২০২১
`

পিলখানায় সেনাসদস্যদের পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে : ডা: শাহাদাত

-

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা: শাহাদাত হোসেন বলেছেন, বিডিআর বিদ্রোহ বাংলাদেশের জন্য একটি কলঙ্কজনক অধ্যায়। আওয়ামী লীগের কিছু নেতাদের মদদে সেদিন দেশপ্রেমিক সেনাসদস্যদের পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। জীবন বাঁচানোর জন্য তারা আপ্রাণ চেষ্টা করলেও সরকারের তরফ থেকে তাদের কোনো ধরনের সহযোগিতা করা হয়নি। বরং তাদের সময় ক্ষেপণ করে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হয়েছে।
তিনি গত বৃহস্পতিবার বিকেলে নগরীর কাজীর দেউড়িস্থ নাসিমন ভবন দলীয় কার্যালয়ে চট্টগ্রাম মহানগর বিএনপি আয়োজিত পিলখানা ট্র্যাজেডির আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি বলেন, আওয়ামী লীগ বিডিআর বিদ্রোহের ঘটনা নিয়েও রাজনীতি করেছে। এ ঘটনাকে রাজনৈতিক রঙ লাগিয়ে মূল নায়কদের আড়াল করে বিরোধী দলকে দমনের হাতিয়ার হিসেবে বেছে নিয়েছিল। এ মামলায় কোনো ধরনের সম্পৃক্ততা না থাকার পরও শুধু রাজনৈতিক প্রতিহিংসায় বিএনপি নেতা নাসির উদ্দীন পিন্টুসহ দেশপ্রেমিক নাগরিকদের মিথ্যা সাজানো মামলায় হত্যা করা হয়েছে। বিডিআর বিদ্রোহে শহীদ হওয়া সেনাসদস্যদের পরিবার এক যুগ পার হলেও ন্যায়বিচার পায়নি। বিচারের নামে শুধু তামাশা করেছে সরকার। বিএনপি রাষ্ট্র ক্ষমতায় এলে বিডিআর বিদ্রোহসহ সব হত্যাকাণ্ডের মূল হোতাদের বের করে বিচারের আওতায় আনা হবে।
চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্যসচিব আবুল হাশেম বক্কর বলেন, বাংলাদেশে আইনের শাসন নেই, বিচারব্যবস্থা সরকারের পুরোপুরি নিয়ন্ত্রণে। গণভবনের পাঠানো চিরকুট ছাড়া কোনো রায় হয় না। যার কারণে দেশপ্রেমিক সেনাসদস্যদের হত্যার সুষ্ঠু বিচার হয়নি। সরকারি দলের নেতা ও প্রশাসনের সহযোগিতায় বিডিআর বিদ্রোহ ঘটনা ঘটলেও বিচারে তাদের আওতায় আনা হয়নি।



আরো সংবাদ


অল্প ব্যবধানে হারলেন মোস্তাফিজরা পাকিস্তানকে সহজে হারিয়ে সিরিজে সমতা আনল দক্ষিণ আফ্রিকা ফিলিস্তিনকে ৩ দিন অবরুদ্ধ করে রাখার ঘোষণা ইসরাইলের করোনা মহামারীর মধ্যেও ভারতের কুম্ভমেলায় লাখো মানুষের ভিড় মঙ্গলবার ব্যাংক খোলা ৩টা পর্যন্ত আবাহনীর নেপাল যাওয়া অনিশ্চিত ২০২১ সালের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের প্রস্তুতি : পর্বসংখ্যা-২০ ইসলাম ও নৈতিক শিক্ষা প্রথম অধ্যায় : আকাইদÑবিশ্বাস এইচএসসি পরীক্ষার প্রস্তুতি : বাংলা প্রথম পত্র কবিতা : ঐকতান ২০২১ সালের অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের প্রস্তুতি : পর্বসংখ্যা-২০ বাংলা গল্প : পড়ে পাওয়া এসএসসি পরীক্ষা : ইসলাম ও নৈতিক শিক্ষা দ্বিতীয় অধ্যায় : শরিয়তের উৎস

সকল