২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

পিলখানায় সেনাসদস্যদের পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে : ডা: শাহাদাত

-

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা: শাহাদাত হোসেন বলেছেন, বিডিআর বিদ্রোহ বাংলাদেশের জন্য একটি কলঙ্কজনক অধ্যায়। আওয়ামী লীগের কিছু নেতাদের মদদে সেদিন দেশপ্রেমিক সেনাসদস্যদের পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। জীবন বাঁচানোর জন্য তারা আপ্রাণ চেষ্টা করলেও সরকারের তরফ থেকে তাদের কোনো ধরনের সহযোগিতা করা হয়নি। বরং তাদের সময় ক্ষেপণ করে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হয়েছে।
তিনি গত বৃহস্পতিবার বিকেলে নগরীর কাজীর দেউড়িস্থ নাসিমন ভবন দলীয় কার্যালয়ে চট্টগ্রাম মহানগর বিএনপি আয়োজিত পিলখানা ট্র্যাজেডির আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি বলেন, আওয়ামী লীগ বিডিআর বিদ্রোহের ঘটনা নিয়েও রাজনীতি করেছে। এ ঘটনাকে রাজনৈতিক রঙ লাগিয়ে মূল নায়কদের আড়াল করে বিরোধী দলকে দমনের হাতিয়ার হিসেবে বেছে নিয়েছিল। এ মামলায় কোনো ধরনের সম্পৃক্ততা না থাকার পরও শুধু রাজনৈতিক প্রতিহিংসায় বিএনপি নেতা নাসির উদ্দীন পিন্টুসহ দেশপ্রেমিক নাগরিকদের মিথ্যা সাজানো মামলায় হত্যা করা হয়েছে। বিডিআর বিদ্রোহে শহীদ হওয়া সেনাসদস্যদের পরিবার এক যুগ পার হলেও ন্যায়বিচার পায়নি। বিচারের নামে শুধু তামাশা করেছে সরকার। বিএনপি রাষ্ট্র ক্ষমতায় এলে বিডিআর বিদ্রোহসহ সব হত্যাকাণ্ডের মূল হোতাদের বের করে বিচারের আওতায় আনা হবে।
চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্যসচিব আবুল হাশেম বক্কর বলেন, বাংলাদেশে আইনের শাসন নেই, বিচারব্যবস্থা সরকারের পুরোপুরি নিয়ন্ত্রণে। গণভবনের পাঠানো চিরকুট ছাড়া কোনো রায় হয় না। যার কারণে দেশপ্রেমিক সেনাসদস্যদের হত্যার সুষ্ঠু বিচার হয়নি। সরকারি দলের নেতা ও প্রশাসনের সহযোগিতায় বিডিআর বিদ্রোহ ঘটনা ঘটলেও বিচারে তাদের আওতায় আনা হয়নি।


আরো সংবাদ



premium cement

সকল