১১ এপ্রিল ২০২১
`
বিএফইউজে-ডিইউজের বিবৃতি

লেখক মুশতাকের মৃত্যু নিয়ে নিরপেক্ষ তদন্ত করতে হবে

-

ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতারের পর গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কারাগারে আটক অবস্থায় লেখক মুশতাক আহমদের মৃত্যুতে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)’র নেতৃবৃন্দ। এক যুক্ত বিবৃতিতে সাংবাদিক নেতারা কারাগারে কিংবা গ্রেফতারের পর রিমান্ডে নির্যাতনের ফলে মুশতাকের মৃত্যু হয়ে থাকতে পারে বলে উল্লেখ করে নিরপেক্ষ বিচার বিভাগীয় তদন্ত দাবি করেন।
বিএফইউজের সভাপতি এম আবদুল্লাহ, মহাসচিব নুরুল আমিন রোকন ও ডিইউজের সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো: শহিদুল ইসলাম গতকাল এক বিবৃতিতে বলেন, ক্ষমতাসীন সরকার ভিন্নমত নির্মূলে ধারাবাহিকভাবে যে নিষ্ঠুর ও অমানবিক পথে হাঁটছে তা থেকে লেখক মুশতাক হত্যা বিচ্ছিন্ন কোনো ঘটনা নয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে সরকারের অনাচার ও অবিচারের সমালোচনা করে পোস্ট দেয়ার জন্য জীবন দিতে হয়েছে গুণী লেখক ও উদ্যোক্তা মুশতাক আহমদকে। ব্যাংক লুটেরাদের রক্ষা করতেই মুশতাকসহ অন্যদের ডিজিটাল নিরাপত্তা নামক কালো আইনে গ্রেফতার করে নির্মম নির্যাতন চালানো হয়েছে।
নেতৃবৃন্দ মুশতাকের মত্যুর সঠিক কারণ উদঘাটনে নিরপেক্ষ বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনের দাবি জানান। অন্যথায় নাগরিক সমাজের পক্ষ থেকে তদন্তের মাধ্যমে মুশতাকের প্রকৃত খুনিদের চিহ্নিত করে একদিন বিচারের মুখোমুখি করা হবে। সাংবাদিক নেতারা একই সাথে মুক্তমত ও স্বাধীন সাংবাদিকতার অন্তরায় ডিজিটাল নিরাপত্তা আইন অবিলম্বে বাতিলেরও দাবি পুনর্ব্যক্ত করেন। বিজ্ঞপ্তি।



আরো সংবাদ


লক খোলা লকডাউন, রোববার নতুন নির্দেশনা (১৫৪৬৩)র‌্যাবের ৪ সদস্যকে গ্রেফতার করলো পুলিশ (১৪৫৪৯)১৪ এপ্রিল থেকে জরুরি সেবার প্রতিষ্ঠান ছাড়া সব বন্ধ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী (১২০৮১)ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার করুন : বাবুনগরী (৮৫১১)১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউনের চিন্তা সরকারের : কাদের (৮৩৮২)এবার টার্গেট জ্ঞানবাপী মসজিদ! (৭১৪৫)আপনি যে পতনের দ্বারপ্রান্তে তা বুঝবেন কিভাবে? (৫৪২১)মিয়ানমারে নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে বন্দুক নিয়ে লড়ছেন বিক্ষোভকারীরা (৪৫৯৮)হিমছড়িতে ভেসে এলো বিশাল তিমি (৪৪৫৭)বিজেপির নির্বাচনী গানে বাংলাদেশে ইসলামপন্থীদের সাথে পুলিশের সংঘর্ষের ছবি (৪২৭৬)