২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
কক্সবাজার সদর হাসপাতালে আগুন

দম বন্ধ হয়ে রোহিঙ্গা রোগীর মৃত্যু : আহত ৩০

-

কক্সবাজার সদর হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় অক্সিজেন ও ধোঁয়ার কুণ্ডুলিতে দম বন্ধ হয়ে এক রোহিঙ্গা নারী রোগীর মৃত্যু হয়েছে। হাসপাতালের বিভিন্ন ফ্লোর থেকে হুড়াহুড়ি করে নামতে গিয়ে প্রায় ৩০ জন আহত হয়েছেন । আগুন নেভানোর সময় ভাঙা কাচে ফায়ার সার্ভিসের ৪ জন সদস্যও আহত হন। গতকাল সন্ধ্যা ৬টার দিকে ২৫০ শয্যার এই হাসপাতালের জরুরি বিভাগের পিছনে স্টোররুমে আগুন লাগে। এ ঘটনায় বেশ কিছু মালামাল পুড়ে গেছে বলে ধারণা করা হচ্ছে। খবর পেয়ে কক্সবাজার ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি।
কক্সবাজার সিভিল সার্জন ডা: মাহবুবুর রহমান জানান, হাসপাতালে পাঁচ শতাধিক রোগী ছিল। আগুন লাগার ঘটনায় প্রায় সব রোগীই হাসপাতাল ছেড়ে চলে যান। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে কিছুসংখ্যক রোগী ফিরে আসেন। অন্যরা বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ।
অগ্নিকাণ্ডের সময় ব্যাপকভাবে অক্সিজেন নির্গত হলে রোগীরা চরম ভোগান্তির মুখে পড়েন । অনেকের দম বন্ধ হয়ে আসে । এ সময় হাসপাতালে থাকা রোগী ও তাদের স্বজনরা আতঙ্কিত হয়ে ছোটাছুটি শুরু করেন। অনেকেই চিকিৎসাধীন অবস্থাতেই ভয়ে হাসপাতাল ছেড়ে চলে গেছেন।
ঘটনাস্থলে দায়িত্ব পালনকারী কক্সবাজার ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মো: আবদুল্লাহ সাংবাদিকদের বলেন, খবর পেয়ে কক্সবাজার ফায়ার সার্ভিসের দু’টি পানিবাহী গাড়িসহ দু’টি ইউনিট এবং রামু থেকে আরো একটি ইউনিট এসে আগুন নেভানোর কাজ করে। তিনি জানান, হাসপাতালটিতে পানির উৎস না থাকায় আগুন নেভাতে সমস্যা হয়। এরপর দূরের একটি পুকুর থেকে প্রথমে পানি আনা হয়, পরে নিজেদের পানিবাহী গাড়ির সাহায্যে আগুন নেভাতে সক্ষম হয়েছেন তারা। তিনি জানান, তাদের পানিবাহী গাড়িগুলো ১১ হাজার ও ৬ হাজার লিটার পানি ধারণ করতে পারে, ফলে আর কোনো সমস্যা হয়নি।
আগুনের বিষয়ে তিনি বলেন, কক্সবাজার সদর হাসপাতালের নিচতলার স্টোর রুম থেকে আগুনের সূত্রপাত হয়। তবে এর কারণ এখনো জানা যায়নি। আগুন নেভানো সম্ভব হলেও ক্ষয়ক্ষতির পরিমাণ এখনই বলা সম্ভব নয়। পরবর্তীতে প্রতিবেদন আকারে এর তথ্য প্রকাশ করা হবে।

 


আরো সংবাদ



premium cement
‘১ টাকার কাজ ১০০ টাকায়, ৯৯ যায় মুজিব কোটে’ রাত পোহাতেই রুদ্ধদ্বার অনুশীলন শুরু বাংলাদেশের সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায় ইরান নিয়ে মার্কিন হুঁশিয়ারি পাকিস্তানকে গাজায় গণকবরের বিষয়ে ইসরাইলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন: মুখপাত্র নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ

সকল