২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`
ওরসে লাখো ভক্ত জনতার অংশগ্রহণ

বিশ্বে শান্তি ফিরিয়ে আনতে মাইজভাণ্ডারীর দর্শনই হতে পারে নিয়ামক শক্তি : সাইফুদ্দীন আহমদ আল-হাসানী

-

আল্লামা সৈয়দ আহমদ উল্লাহ মাইজভাণ্ডারীর (ক.) ১১৫তম বার্ষিক ওরস শরিফ সারা দেশ থেকে আসা লাখো লাখো ভক্ত-জনতার অংশগ্রহণে মুসলিম উম্মাহর কল্যাণ এবং দেশ ও বিশ্ববাসীর শান্তি-সমৃদ্ধি কামনায় আখেরি মুনাজাতের মধ্য দিয়ে গতকাল মাইজভাণ্ডার দরবার শরিফে শেষ হয়েছে। ওরস উদযাপনে আনজুমানে রহমানিয়া মইনিয়া মাইজভাণ্ডারীয়া ব্যাপক কর্মসূচি পালন করে।
মাহফিলে সভাপতিত্ব করেন মাইজভাণ্ডার দরবার শরিফের সাজ্জাদানশিন ও পার্লামেন্ট অব ওয়ার্ল্ড সুফিজের প্রেসিডেন্ট শাহসুফি মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল-হাসানী। তিনি বলেন, বাংলাদেশের মাটি ও মানুষের মানস চেতনা উপযোগী অভ্রান্ত তরিকাই হচ্ছে মাইজভাণ্ডারী তরিকা ও দর্শন। এ তরিকা প্রবর্তন করে সর্বস্তরের মুক্তিকামী মানুষকে আধ্যাত্মিক ও নৈতিকভাবে পরিশুদ্ধ করার ঈমানি কর্তব্যই পালন করেছেন গাউছুল আযম শাহসুফি আল্লামা সৈয়দ আহমদ উল্লাহ মাইজভাণ্ডারী (ক.)। তিনি হচ্ছেন আধ্যাত্মিক জগতের কিংবদন্তিতুল্য সম্রাট। আজকের সঙ্ঘাতজর্জর অশান্ত বিশ্বে শান্তির আবহ ফিরিয়ে আনতে মাইজভাণ্ডারী তরিকা ও দর্শনই হতে পারে বড় নিয়ামক শক্তি। মাহফিলে বিশেষ অতিথি ছিলেন শাহজাদা সৈয়দ মেহবুব-এ-মইনুদ্দীন আল-হাসানী, শাহজাদা সৈয়দ মাশুক-এ-মইনুদ্দীন আল-হাসানী, শাহজাদা সৈয়দ হাসনাইন-এ-মইনুদ্দীন আল-হাসানী। মাহফিলে অতিথি ও আলোচক ছিলেন সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী ট্রাস্টের মহাসচিব আলহাজ কাজী মহসীন চৌধুরী, আনজুমান সহসভাপতি খলিফা আলহাজ কবীর চৌধুরী, মইনিয়া যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক খলিফা শাহ মোহাম্মদ আসলাম হোসাইন, চট্টগ্রাম দক্ষিণ জেলা সভাপতি মোতাহের মিয়া চেয়ারম্যান, সাধারণ সম্পাদক কাজী মো: শহীদুল্লাহ, মাওলানা মুফতি সালেহ সুফিয়ান মাইজভাণ্ডারী, মাওলানা বাকের আনসারী, মাওলানা নঈম উদ্দীন, এইচ এম মঞ্জুরুল আনোয়ার চৌধুরী। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল