০২ মার্চ ২০২১
`

তিন বিষয়ে প্রমোশনের দাবিতে সাত কলেজের শিক্ষার্থীদের অনশন

-

তিন বিষয়ে প্রমোশনের দাবিতে আমরণ অনশন করছেন সাত কলেজের শিক্ষার্থীরা। গতকাল রোববার দুপুর থেকে পুরান ঢাকার কবি নজরুল সরকারি কলেজের মূল ফটক অবরোধ করে আমরণ অনশন করছে আন্দোলনকারী শিক্ষার্থীরা। অনশনে অংশ নিয়ে শিক্ষার্থীরা বিভিন্ন সেøাগান দিতে থাকেন। ‘আশ্বাস নয়, সমাধান চাই’, ‘উই ওয়ান্ট প্রমোশন’, ‘৩ বিষয়ে প্রমোশন চাই’, ‘বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাঁই নাই’ সহ নানান রকমের সেøাগান দিয়ে আন্দোলন করছে শিক্ষার্থীরা।
এ বিষয়ে ইডেন মহিলা কলেজের ২০১৭-১৮ বর্ষের শিক্ষার্থী দিলরুবা চৌধুরী বলেন, সেশনজট এবং অনাকাক্সিক্ষত ফলাফল বিপর্যয়ের কারণে অনেক সময় নষ্ট হয়ে গেছে। দয়া করে করোনার কারণে আমাদের শিক্ষাজীবন থেকে ৩টি বছর নষ্ট করবেন না। আমরা ৩ বিষয়ে প্রমোশন চাই। ঢাকা বিশ্ববিদ্যালয়ের নানান অনিয়ম এবং বৈষম্যের বিরুদ্ধেও বক্তব্য দেন তারা। সেশনজট নিরসন, অনাকাক্সিক্ষত ফলাফল বিপর্যয়, ফলাফল প্রকাশে দীর্ঘসূত্রতা দূরীকরণসহ বিভিন্ন ধরনের সমস্যা সমাধানের লক্ষ্যেই এই কর্মসূচি পালন করছেন অধিভুক্ত সাত কলেজের ভুক্তভোগী শিক্ষার্থীরা।

এ ব্যাপারে সাত কলেজের প্রধান সমন্বয়ক কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খন্দকারকে একাধিকবার ফোন করেও পাওয়া যায়নি। উল্লেখ্য, দফায় দফায় আন্দোলন এবং মানববন্ধন করেও কোনো কার্যকরী ফলাফল না পাওয়ায় শিক্ষার্থীরা এবার আমরণ অনশনের সিদ্ধান্ত নেয়।



আরো সংবাদ


সকল