০২ মার্চ ২০২১
`

সরকারের দুর্নীতি-লুটপাট থেকে জনদৃষ্টি ভিন্ন দিকে নিতে অপপ্রচার : জামায়াত

-

একটি জাতীয় দৈনিকের শেষ পৃষ্ঠায় ‘বিএনপি-জামায়াতের প্রোপাগান্ডা স্কোয়াডের অপতৎপরতা’ শিরোনামে প্রকাশিত খবরে জামায়াতে ইসলামীর বিরুদ্ধে যে বিষোদগার করা হয়েছে তার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে দলটি। বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও কেন্দ্রীয় প্রচার বিভাগের সেক্রেটারি মতিউর রহমান আকন্দ এক বিবৃতিতে বলেন, গতকাল একটি জাতীয় দৈনিক পত্রিকার শেষ পৃষ্ঠায় ‘বিএনপি-জামায়াতের প্রোপাগান্ডা স্কোয়াডের অপতৎপরতা’ শিরোনামে একটি নাতিদীর্ঘ প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। প্রতিবেদনে দেশে-বিদেশে সরকারের বিরুদ্ধে প্রোপাগান্ডা ছড়ানোর জন্য অর্ধশতাধিক স্কোয়াড গঠন, রাজনৈতিক ফায়দা হসিলের জন্য কোটি কোটি টাকার ফান্ড গঠন করা হয়েছে মর্মে জামায়াত ইসলামীকে জড়িয়ে যে তথ্য প্রদান করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। প্রতিবেদনের এক জায়গায় গোয়েন্দা সংস্থার বরাত দিয়ে ‘মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে বিএনপি-জামায়াতের নিয়ন্ত্রণে তৈরি করা হয়েছে প্রোপাগান্ডা স্কোয়াড। দেশের ভেতরে কাজ করছে বিএনপি-জামায়াত উগ্রপন্থী কর্মীরা’ মর্মে জামায়াতের বিরুদ্ধে যে বিষোদগার করা হয়েছে, তা সর্বৈব মিথ্যা এবং সংশ্লিষ্ট রিপোর্টারের মনগড়া বক্তব্য ছাড়া আর কিছু নয়। কোনো স্কোয়াডের সাথে জামায়াতে ইসলামীর কোনো ধরনের সম্পর্ক নেই। জামায়াতে ইসলামীর বিরুদ্ধে অব্যাহতভাবে অপপ্রচারের এটি একটি নতুন মিথ্যা ও কল্পনানির্ভর প্রতিবেদন।
তিনি বলেন, আমরা সুস্পষ্ট ভাষায় বলতে চাই, জামায়াতে ইসলামী কখনো ষড়যন্ত্রে বিশ্বাস করে না এবং দেশ ও বিদেশে প্রোপাগান্ডা স্কোয়াড গঠনের প্রশ্নই আসে না। এ প্রতিবেদন প্রকাশের মাধ্যমে মূলত সরকারদলীয় লোকজনের সীমাহীন দুর্নীতি, লুটপাট এবং সরকারের পক্ষ থেকে যথাসময়ে ভ্যাকসিন সংগ্রহ, বিতরণ ও জনগণের আস্থা অর্জনে চরম ব্যর্থতা ধামাচাপা দিয়ে জনদৃষ্টি ভিন্ন দিকে ফেরানোর অপচেষ্টা করা হয়েছে। ভবিষ্যতে এ ধরনের মিথ্যা, বানোয়াট ও কাল্পনিক রিপোর্ট প্রকাশ করা থেকে বিরত থাকার জন্য তিনি আহ্বান জানান। বিজ্ঞপ্তি।



আরো সংবাদ


খাশোগি হত্যায় এমবিএসের ওপর নিষেধাজ্ঞা না দেয়ায় যুক্তরাষ্ট্রের ব্যাখ্যা জাতীয় পতাকা দিবস আজ Boss is always right মুক্তি পেলো অপহৃত ২৭৯ শিক্ষার্থী খালেদা জিয়ার পক্ষে অভিযোগ থেকে অব্যাহতি আবেদনের শুনানি শুরু অর্থবহ স্বাধীনতার জন্য নৈতিক মূল্যবোধের ভিত্তিতে দেশ গড়তে হবে : ডা. শফিকুর হাজেরা বেগমের ইন্তেকালে জামায়াত আমীরের শোক সুইস ব্যাংকের প্রতি বিত্তশালীদের যে কারণে এতো আগ্রহ সৌদি যুবরাজের অনুগত বিশেষ বাহিনী বিলুপ্তিতে যুক্তরাষ্ট্রের আহ্বান রিমান্ডে নিয়ে ছাত্রদল নেতাদের পৈশাচিক নির্যাতন চালানো হচ্ছে : রিজভী আইএইএ’তে ইরানবিরোধী প্রস্তাব পাস হবে কূটনীতির জন্য হুমকি : আরাকচি

সকল