০৫ মার্চ ২০২১
`

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে তমদ্দুন মজলিসের রচনা প্রতিযোগিতা

-

ভাষা আন্দোলনের স্থপতি সংগঠন তমদ্দুন মজলিসের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২১ উপলক্ষে ৩টি বিভাগে বাংলা রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। রচনার বিষয় (ক) গ্রুপ- ‘মাতৃভাষায় শিক্ষা প্রদানের গুরুত্ব’- মাধ্যমিক ও সমমান পর্যায়ের ছাত্র-ছাত্রীদের জন্য (অনূর্ধ্ব ১০০০ শব্দ), (খ) গ্রুপ-‘কবিতা ও গানে ভাষা আন্দোলন’- কলেজ-বিশ্ববিদ্যালয় ও সমমান পর্যায়ের ছাত্র-ছাত্রীদের জন্য (অনূর্ধ্ব ১২০০ শব্দ), (গ) গ্রুপ- ‘জাতীয় জীবনে একুশের গুরুত্ব ও তাৎপর্য’- সর্ব সাধারণের জন্য উন্মুক্ত (অনূর্ধ্ব ১৫০০ শব্দ)। রচনা কাগজের এক পৃষ্ঠায় (উভয় পাতায় লেখা যাবে না) লিখে শিক্ষাপ্রতিষ্ঠানের পরিচয়পত্রের ফটোকপিসহ আগামী ১৮ ফেব্রুয়ারি তারিখের মধ্যে নিম্নোক্ত ঠিকানায় প্রেরণ করতে হবে।
রচনা প্রতিযোগিতায় বিজয়ী ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারী ছাড়াও অংশগ্রহণকারী সবাইকেই আগামী ২১ ফেব্রুয়ারি ২০২১ সকাল ১০টায় ভার্চুয়াল মিডিয়ার (তমদ্দুন মজলিসের অফিসিয়াল ফেসবুক পেজে) অনুষ্ঠানের মাধ্যমে পুরস্কৃত করা হবে।
রচনা প্রেরণের ঠিকানা ও তথ্য সহযোগিতায় ঃ- এম এইচ সুজন মাহমুদ, ১/২৫-এ, আবুজর গিফারী কমপ্লেক্স, পূর্ব বাসাবো, ব্যাংক পল্লী, পাটোয়ারী গলি, ঢাকা। এবং মোহাম্মদ তাওহিদ খান, ১৯৩/এ, জীবন ভবন (২য় তলা), ফকিরেরপুল, ঢাকা-১০০০। মোবাইল :- ০১৭৮২-৮১৫৪০০, ০১৭৩৫-৩১১৪২৪। বিজ্ঞপ্তি।ভাষা আন্দোলনের স্থপতি সংগঠন তমদ্দুন মজলিসের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২১ উপলক্ষে ৩টি বিভাগে বাংলা রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। রচনার বিষয় (ক) গ্রুপ- ‘মাতৃভাষায় শিক্ষা প্রদানের গুরুত্ব’- মাধ্যমিক ও সমমান পর্যায়ের ছাত্র-ছাত্রীদের জন্য (অনূর্ধ্ব ১০০০ শব্দ), (খ) গ্রুপ-‘কবিতা ও গানে ভাষা আন্দোলন’- কলেজ-বিশ্ববিদ্যালয় ও সমমান পর্যায়ের ছাত্র-ছাত্রীদের জন্য (অনূর্ধ্ব ১২০০ শব্দ), (গ) গ্রুপ- ‘জাতীয় জীবনে একুশের গুরুত্ব ও তাৎপর্য’- সর্ব সাধারণের জন্য উন্মুক্ত (অনূর্ধ্ব ১৫০০ শব্দ)। রচনা কাগজের এক পৃষ্ঠায় (উভয় পাতায় লেখা যাবে না) লিখে শিক্ষাপ্রতিষ্ঠানের পরিচয়পত্রের ফটোকপিসহ আগামী ১৮ ফেব্রুয়ারি তারিখের মধ্যে নিম্নোক্ত ঠিকানায় প্রেরণ করতে হবে।
রচনা প্রতিযোগিতায় বিজয়ী ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারী ছাড়াও অংশগ্রহণকারী সবাইকেই আগামী ২১ ফেব্রুয়ারি ২০২১ সকাল ১০টায় ভার্চুয়াল মিডিয়ার (তমদ্দুন মজলিসের অফিসিয়াল ফেসবুক পেজে) অনুষ্ঠানের মাধ্যমে পুরস্কৃত করা হবে।
রচনা প্রেরণের ঠিকানা ও তথ্য সহযোগিতায় ঃ- এম এইচ সুজন মাহমুদ, ১/২৫-এ, আবুজর গিফারী কমপ্লেক্স, পূর্ব বাসাবো, ব্যাংক পল্লী, পাটোয়ারী গলি, ঢাকা। এবং মোহাম্মদ তাওহিদ খান, ১৯৩/এ, জীবন ভবন (২য় তলা), ফকিরেরপুল, ঢাকা-১০০০। মোবাইল :- ০১৭৮২-৮১৫৪০০, ০১৭৩৫-৩১১৪২৪। বিজ্ঞপ্তি।



আরো সংবাদ