০৪ মার্চ ২০২১
`

রাজশাহীর হড়গ্রামে বসত উচ্ছেদ করে কাঁচাবাজার নির্মাণের প্রতিবাদে মানববন্ধন

-

রাজশাহী নগরীর হড়গ্রাম এলাকায় বসতভিটা থেকে বহু মানুষকে উচ্ছেদ করে কাঁচাবাজার নির্মাণের প্রতিবাদে মানববন্ধন করেছেন এলাকাবাসী। গতকাল সোমবার দুপুরের দিকে নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে এ কর্মসূচির আয়োজন করা হয়। এতে বক্তারা বলেন, অবিলম্বে এই সিদ্ধান্ত প্রত্যাহার করে ফাঁকা জায়গায় কাঁচাবাজার নির্মাণ করতে হবে। অন্যথায় নগর ভবন ঘেরাও করাসহ কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে বলেও হুঁশিয়ারি দেন তারা।
এতে বক্তব্য রাখেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহসভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, রাজশাহী প্রেস ক্লাবের সভাপতি সাইদুর রহমান, সেক্টরস কমান্ডার ফোরাম রাজশাহী মহানগর সভাপতি মুক্তিযোদ্ধা শাজাহান আলী বরজাহান, মুক্তিযোদ্ধা মনোয়ারুল ইসলাম, প্রবীণ সাংবাদিক মোস্তাফিজুর রহমান খান আলম, জাপা নেতা সালাউদ্দীন মিন্টু প্রমুখ। মানববন্ধনে বক্তারা বলেন, রাজশাহী নগরীতে উন্নয়নের নামে ভাঙচুর চালিয়ে জনগণকে পথে বসানো হচ্ছে।
নগরীজুড়ে ভাঙচুর করার ফলে হাজার হাজার মানুষ পথে বসেছেন। হড়গ্রামেও ঘনবসতিপূর্ণ বসতভিটা থেকে সাধারণ মানুষদের উচ্ছেদ করে সেখান কাঁচাবাজার নির্মাণের সিদ্ধান্ত নেয়া হয়েছে। যা আত্মঘাতী সিদ্ধান্ত। এমন সিদ্ধান্ত থেকে দ্রুত সরে না এলে নগর ভবন ঘেরাও করাসহ কঠোর গণ-আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন তারা।



আরো সংবাদ