০৬ মার্চ ২০২১
`

বাহরাইন প্রবাসীদের ফেরত পাঠানোর চেষ্টা চলছে : পররাষ্ট্র মন্ত্রণালয়

-

করোনা পরিস্থিতিতে বাহরাইন থেকে দেশে ফেরত আসা প্রবাসী বাংলাদেশীদের সেদেশে ফেরত পাঠানোর চেষ্টা করছে সরকার। এ জন্য মানামাতে অবস্থিত বাংলাদেশ মিশন বাহরাইন সরকারের সাথে যোগাযোগ করছে। তবে প্রবাসী বাংলাদেশীদের ফেরত নেয়ার বিষয়টি একান্তই বাহরাইন সরকারের এখতিয়ারভুক্ত।
গতকাল পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। এতে বলা হয়েছে, বাহরাইন প্রবাসী বাংলাদেশীদের মধ্যে যারা করোনা পরিস্থিতির আগে নিজ দেশে ফেরত এসেছিলেন এবং ভিসার মেয়াদ শেষ হয়েছে, তাদেরকে মানামায় অবস্থিত বাংলাদেশ মিশনে অনলাইনে রেজিস্ট্রেশন করতে বলা হয়েছিল। কিন্তু মাত্র ৯৬৭ জন প্রবাসী বাংলাদেশী অনলাইনে রেজিস্ট্রেশন করেছেন। তাদের বিষয়টি বিবেচনার জন্য সে দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়কে অনুরোধ করা হয়েছে এবং তালিকা জমা দেয়া হয়েছে। রেজিস্ট্রেশন করার সুযোগ এখনো রয়েছে।
করোনা পরিস্থিতিতে গত বছর এপ্রিল থেকে ডিসেম্বর পর্যন্ত ৯ মাস সাধারণ ক্ষমার আওতায় সে দেশে অবস্থিত ৩০ হাজার অনিয়মিত বাংলাদেশীর ভিসা নিয়মিত করা হয়েছে উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এখনো ২৫ হাজার বাংলাদেশী অনিয়মিত রয়েছে বলে জানা গেছে। অনিয়মিত বা ভিসার মেয়াদোত্তীর্ণ বাংলাদেশীদের নিয়মিতকরণের বিষয়টি বিবেচনার জন্য বাহরাইন সরকারকে অনুরোধ করা হয়েছে।

 



আরো সংবাদ