২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

খুলনায় বন্ধঘরে শিশু মৃত্যুর ঘটনায় কোর্টে মামলা

-

খুলনায় বাড়ি ভাড়ার টাকা না পেয়ে ভাড়াটিয়ার দরজায় তালা ও বন্ধঘরে ছয় মাসের শিশু মৃত্যুর ঘটনায় আদালতে গতকাল মামলা হয়েছে। আদালত মামলা গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন। গতকাল সকালে বালতিভর্তি পানিতে ডুবে নিহত ছয় মাসের শিশু নেলিহার বাবা ইমদাদুল হক সাগর বাদি হয়ে মুখ্য মহানগর হাকিম ড. মো: আতিকুস সামাদের আদালতে মামলা করেন। মামলায় বাড়িওয়ালা কুয়েত প্রবাসী নূর ইসলাম ও তার বাবা নওশের আলীকে আসামি করা হয়।
মামলায় বাদি উল্লেখ করেন, মাত্র এক মাসের বাড়ি ভাড়া না পেয়ে বাড়িওয়ালার বাবা নওশের আলী তাদের ঘরে অনধিকার প্রবেশ করে জীবননাশের হুমকি দেয়। ঘরে থাকা আসবাবপত্র ক্ষতিসাধন করে প্রধান গেটে তালা লাগিয়ে দেয়। ঘর তালাবদ্ধ থাকায় শিশু পানিতে ডুবে গেলেও তাকে হাসপাতালে নিতে পারিনি, যা চিকিৎসা কাজে বাধা ও হত্যার শামিল।
মামলায় আরো উল্লেখ করা হয়েছে, এ ব্যাপারে লবণচরা থানায় অভিযোগ করতে গেলে পুলিশ তাদের অভিযোগ গ্রহণ না করে সাদা কাগজে স্বাক্ষর নেয়। পরে তারা জানতে পারেন, পুলিশ অভিযোগ গ্রহণ করেনি। আদালত বাদির অভিযোগ পর্যালোচনা করে মামলা গ্রহণ করে পিবিআইকে তদন্তের নির্দেশ দেন।
উল্লেখ্য, এক মাসের ভাড়া বাবদ বকেয়া মাত্র চার হাজার টাকা দিতে না পারায় গত ৮ জানুয়ারি সকাল ৯টায় খুলনা মহানগরীর লবণচরা থানার রিয়াবাজার এলাকায় কাঠমিস্ত্রি ইমদাদুল হকের ঘরে তালা মেরে দেন বাড়িওয়ালা।
১১ জানুয়ারি বেলা ৩টায় ছয় মাসের শিশুকন্যা নেলিহা বালতির পানিতে ডুবে গেলে ঘর তালাবদ্ধ থাকায় তাকে হাসপাতালে নিতে না পারায় তার মৃত্যু হয়। পরে এলাকাবাসী তালা ভেঙে তাদের উদ্ধার করেন।
মানবাধিকার বাস্তবায়ন সংস্থা খুলনা জেলা শাখার কো-অর্ডিনেটর অ্যাডভোকেট মোমিনুল ইসলাম বলেন, আমরা সন্তানহারা অসহায় দরিদ্র পরিবারটির পাশে দাঁড়িয়ে বিনা খরচে আইনগত সহায়তা দিচ্ছি। বাদি ন্যায়বিচার পাবেন বলে আমরা আশা করছি।


আরো সংবাদ



premium cement