০৫ মার্চ ২০২১
`

দেশের পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ : চরমোনাই পীর

-

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, দেশের সার্বিক পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ। মানুষের জান-মাল, ইজ্জত-আব্রুর নিরাপত্তা নেই। মানুষের মৌলিক ও নাগরিক অধিকার ভূলুণ্ঠিত, এমনকি মানুষের ভোটাধিকারও নেই। দেশে দুর্নীতি, সন্ত্রাস, নারী ধর্ষণ, হত্যা মারাত্মক আকার ধারণ করেছে। মাদকের ভয়াবহ ছোবলে যুবসমাজ আজ ধ্বংস হয়ে যাচ্ছে। মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠায় ইসলামের অনুশাসনের বিকল্প নেই। এ অবস্থায় তিনি সর্বস্তরের মানুষকে ইসলামী আন্দোলনের পতাকা তলে সমবেত হওয়ার আহ্বান জানান।
গতকাল শনিবার পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে বাংলাদেশ ইসলামী আইনজীবী পরিষদের দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সম্মেলনে অ্যাডভোকেট শেখ আতিয়ার রহমান সভাপতি, অ্যাডভোকেট লুৎফুর রহমান সহসভাপতি, অ্যাডভোকেট শওকত আলী হাওলাদার সাধারণ সম্পাদক ও অ্যাডভোকেট মোহাম্মদ হানিফ মিয়াকে যুগ্ম সম্পাদক করে ৩৬ সদস্যবিশিষ্ট ইসলামী আইনজীবী পরিষদের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়। বিজ্ঞপ্তি।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট শেখ আতিয়ার রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন ইসলামী আন্দোলনের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম মহাসচিব ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, প্রচার ও দাওয়াহ সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম।
আইনজীবীদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক সহকারী অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট আব্দুল বাসেত, অ্যাডভোকেট আব্দুল মতিন, অ্যাডভোকেট লুৎফুর রহমান সেখ, অ্যাডভোকেট শাহ নেওয়াজ ফকির, অ্যাডভোকেট শওকত আলী হাওলাদার, কুমিল্লা বার প্রতিনিধি অ্যাডভোকেট হারুনুর রশিদ, নেত্রকোনা বার প্রতিনিধি অ্যাডভোকেট মোরশেদ আলম বেগ, চট্টগ্রাম বার প্রতিনিধি অ্যাডভোকেট হারুন অর রশিদ প্রমুখ।
এ দিকে গতকাল শনিবার রাজধানীর গাবতলীস্থ জমিদার বাড়ি মসজিদ প্রাঙ্গণে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে অসহায় ও ছিন্নমূল মানুষের মধ্যে কম্বল বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন পীর সাহেব চরমোনাই। এ সময় অসহায় ও ছিন্নমূল ৭০০ পরিবারকে শীতবস্ত্র বিতরণ করা হয়। সংগঠনের উত্তর সভাপতি অধ্যক্ষ মাওলানা শেখ ফজলে বারী মাসউদের সভাপতিত্বে এবং সেক্রেটারি মাওলানা আরিফুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জয়েন্ট সেক্রেটারি নুরুল ইসলাম নাঈম, দারুস সালাম থানা সভাপতি আলহাজ আবু ইউসুফ, সেক্রেটারি মুফতি রহমতুল্লাহসহ আরো অনেকে। বিজ্ঞপ্তি।

 



আরো সংবাদ