১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

কপিলমুনিতে ধর্ষণের বিচার বিয়েতে

-

সপ্তম শ্রেণীর স্কুলছাত্রীর সাথে শারীরিক সম্পর্ক স্থাপনের জেরে পাঁচ মাসের অন্তঃসত্ত্বার ঘটনায় স্থানীয়ভাবে মীমাংসা করতে দফায় দফায় সালিসি শুরু হয়েছে। পারিবারিক চাপ ও মামলার ঝামেলা এড়াতে উভয় পরিবার ধর্ষক দুই সন্তানের জনক আব্দুল্লাহর (৩৫) সাথে ঘটনার শিকার কিশোরীর বিয়ের সিদ্ধান্ত নিয়েছে। ঘটনাটি ঘটেছে পাইকগাছার কপিলমুনি ইউনিয়নের কাশিমনগরে গ্রামে। ধর্ষক আব্দুল্লাহ কাশিমনগর গ্রামের ইউসুফ মোড়লের ছেলে।
এলাকাবাসী ও পারিবারিক সূত্র জানায়, উপজেলার কপিলমুনির কাশিমনগর গ্রামের ইউসুফ আলী মোড়লের ছেলে আব্দুল্লাহ মোড়ল (৩৫) প্রতিবেশী একই গ্রামের হাবিবুর রহমান ওরফে হবি মোড়লের সপ্তম শ্রেণীতে পড়ুয়া মেয়েকে নানাভাবে প্রলুব্ধ করে তার সাথে শারীরিক সম্পর্ক স্থাপন করে। প্রথমত বিষয়টি গোপন থাকলেও বর্তমানে কিশোরী পাঁচ মাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়ায় সম্প্রতি বিষয়টি জানাজানি হয়ে যায়। ঘটনার শিকার কিশোরী তার পরিবারকে ঘটনাটি বিস্তারিত জানালে উভয় পরিবারের মধ্যে তোলপাড় শুরু হয়। একপর্যায়ে বিষয়টি স্থানীয়ভাবে মীমাংসার জন্য কয়েক দফায় বসাবসি হয়। সর্বশেষ উভয় পরিবার কিশোরীর নামে আট কাঠা জমি ও দুই লাখ টাকা দেনমোহরে বিয়ের সিদ্ধান্ত নিয়েছে বলে মেয়ের পরিবারের পক্ষে জানানো হয়।
স্থানীয়রা জানান, আব্দুল্লাহ প্রভাবশালী পরিবারের ছেলে, অন্য দিকে মেয়ে পক্ষ দরিদ্র পরিবারের হওয়ায় তারা বিষয়টি নিয়ে থানা কিংবা আদালতের আশ্রয় না নিয়ে বিয়ের সিদ্ধান্তে ঐকমত্যে পৌঁছেছে। স্থানীয়রা আরো জানায়, আব্দুল্লাহ দুই সন্তানের জনক। অন্তঃসত্ত্বা কিশোরীর সমবয়সী তার একটি ছেলে রয়েছে।
এ দিকে সমস্যা সমাধানে তাদের বিয়ের সিদ্ধান্ত হলেও বাদ সেধেছে মেয়ের বয়স নিয়ে। মেয়ের বয়স মাত্র ১২ বছর হওয়ায় তাদের বিয়ে রেজিস্ট্রি হওয়ার নয়। এমন পরিস্থিতিতে কোনো রেজিস্ট্রার তাদের বিয়ে পড়াতে রাজি না হওয়ায় বয়স গোপন করে বিয়ে রেজিস্ট্রির চেষ্টা চলছে বলেও নির্ভরযোগ্য সূত্র নিশ্চিত করেছে।
এক দিকে সন্তানের বয়সী মেয়েকে ধর্ষণ, অতঃপর অন্তঃসত্ত্বা, অন্য দিকে বয়স না হওয়ায় বিয়ে রেজিস্ট্রিতে প্রতিবন্ধকতা, উভয় সঙ্কটে এলাকাবাসী আব্দুল্লাহকে আইনের আওতায় নিয়ে দৃষ্টান্তমূলক শাস্তি কামনা করে জরুরি ভিত্তিতে থানা পুলিশের হস্তক্ষেপ কামনা করেছেন।
এ ব্যাপারে আব্দুল্লাহ মোড়লের ব্যবহৃত মোবাইলে জানতে চাইলে তিনি ঘটনার কথা স্বীকার করে বিষয়টি মীমাংসা হয়ে গেছে বলে জানায়। এ দিকে ঘটনার পর থেকে কিশোরী পরিবার লোকলজ্জা ও পারিবারিক চাপে এক প্রকার নিজ বাড়িতে অবরুদ্ধ হয়ে পড়েছে। বিষয়টি কপিলমুনি পুলিশ ফাঁড়ির এএসআই প্রবাস মিত্রকে অবহিত করলে তিনি আইনের আশ্রয় নেয়ার পরামর্শ দেন।


আরো সংবাদ



premium cement
পিছিয়েছে ডি মারিয়ার বাংলাদেশে আসার সময় ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে

সকল