২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

চট্টগ্রামে নির্বাচনী প্রচারণা শেষে ফেরার পথে আহত ছাত্রলীগ কর্মীর মৃত্যু

-

চট্টগ্রাম নগরীর দেওয়ানবাজার এলাকায় আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণা শেষে এক সপ্তাহ আগে বাসায় ফেরার পথে ছুরিকাঘাতে আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ছাত্রলীগের এক কর্মী মারা গেছেন। গতকাল শুক্রবার ভোর ৫টায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। পুলিশের কাছে পরিবারের অভিযোগ, মাদকবিরোধী পোস্টার ছেঁড়াকে কেন্দ্র করে বিরোধের জেরে তাকে খুন করা হয়েছে। তবে গতকাল মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে চকবাজার এলাকায় ছাত্রলীগ সড়ক অবরোধ করে বিক্ষোভ করে তারা দাবি করেছেন, আওয়ামী লীগের দলীয় প্রার্থীর প্রচারণা শেষে বাসায় ফেরার পথে সে ছুরিকাহত হন।
মারা যাওয়া আশিকুর রহমান রোহিত (২০) ওমরগনি এমইএস কলেজের এইচএসসি প্রথম বর্ষের শিক্ষার্থী। তিনি বাকলিয়া থানাধীন ডিসি রোডের বাসিন্দা।
গত ৮ জানুয়ারি বিকেলে নগরীর দেওয়ানবাজার ভরাপুকুর পাড় সংলগ্ন কেডিএস গলি এলাকায় ছুরিকাঘাতের শিকার হন রোহিত।
বাকলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন নয়া দিগন্তকে বলেন, বাকলিয়ায় চান মিয়া মুন্সী লেইনের মা মনি কাবের কার্যক্রম নিয়ে দু’টি পরে সৃষ্টি হয়। ক্লাবের পক্ষ থেকে রোহিত ও তার বন্ধুদের লাগানো পোস্টার অন্যরা ছিঁড়ে ফেলে। এটা নিয়ে উভয়পক্ষে ঝগড়া হয়। ঘটনার দিন রোহিতকে পেয়ে কয়েকজন দুর্বৃত্ত ধাওয়া করে ছুরিকাঘাত করে।
বাকলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো: ইয়াসির আরাফাত বলেন, ঘটনার পরদিন রোহিতের বড়ভাই জাহিদুর রহমান বাদি হয়ে সাহাবু (২৬), মোহাম্মদ বাবু (২১) ও মো: মহিউদ্দিনকে (৩৫) আসামি করে হত্যাচেষ্টা মামলা করেন বাকলিয়া থানায়। মামলার এজাহারে মাদকবিরোধী পোস্টার ছেঁড়া নিয়ে দ্বন্দ্বে তাকে ছুরিকাঘাতের অভিযোগ করা হয়।
এ দিকে শুক্রবার বেলা ১১টার দিকে আশিকুর রহমান রোহিতের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ ছাত্রলীগের নেতাকর্মীরা চকবাজার গুলজার মোড়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। তারা অভিযুক্ত আসামিদের দ্রুত গ্রেফতারের দাবি জানান। তারা দাবি করেছেন, নির্বাচনী প্রচারণায় অংশ নিতে গিয়ে রোহিত ছুরিকাহত হন। পরে তার মৃত্যু হয়।
চকবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) রুহুল আমিন বলেন, বিক্ষুব্ধ ছাত্রলীগ নেতাকর্মীরা সড়ক অবরোধ করে। পরে পুলিশ তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেয়।


আরো সংবাদ



premium cement