২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
পিপি আবদুল মান্নানের দাফন সম্পন্ন

আইনমন্ত্রী ও জাতীয় আইনজীবী সমিতির শোক

-

ঢাকা জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) খন্দকার আবদুল মান্নানের দাফন সম্পন্ন হয়েছে। গত বৃহস্পতিবার ঢাকা মহানগর দায়রা জজ আদালত প্রাঙ্গণে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। তার মৃত্যুতে বৃহস্পতিবার ঢাকা মহানগর দায়রা আদালত, ঢাকার জেলা ও দায়রা জজ আদালত, ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) ও চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম) আদালতের মামলার বিচারিক কার্যক্রম মুলতবি করা হয়। পিপির নামাজে জানাজায় উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, ঢাকা বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট সৈয়দ রেজাউর রহমানসহ বারের সভাপতি, সেক্রেটারি ও বিচারকরা।
ঢাকা বারে জানাজা শেষে বৃহস্পতিবার দুপুরে সুপ্রিম কোর্ট বার এবং বিকেলে মরহুমের গ্রামের বাড়ি মানিকগঞ্জের নবগ্রামে জানাজা অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার রাতেই বুদ্ধিজীবী কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়েছে বলে ঢাকা বারের দফতর সম্পাদক এইচ এম মাসুম জানিয়েছেন।
বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন খন্দকার আবদুল মান্নান। তার বয়স হয়েছিল ৭০ বছর। কিছু দিন আগে তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হন। এরপর কয়েক দিন আগে আবার অসুস্থ হলে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হন। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।
শোক : পিপি খন্দকার আবদুল মান্নানের মৃত্যুতে আইনমন্ত্রী আনিসুল হক, বাংলাদেশ জাতীয় আইনজীবী সমিতির সভাপতি শাহ মো: খসরুজ্জামান, ঢাকা আইনজীবী সমিতির সভাপতি ইকবাল হোসেন ও সাধারণ সম্পাদক হোসেন আলী খান হাসান শোক প্রকাশ করেছেন এবং তারা মরহুমের রূহের মাগফিরাত কামনা করেছেন। শাহ মো: খসরুজ্জামান জানান, খন্দকার আবদুল মান্নান জাতীয় আইনজীবী সমিতির প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন। তিনি সদালাপী ছিলেন। দেশে আইনের শাসন কায়েমে তিনি দীর্ঘ সংগ্রাম করেছেন।


আরো সংবাদ



premium cement