১৬ জানুয়ারি ২০২১
`
শুল্ক ফাঁকির মামলায়

সিঅ্যান্ডএফ এজেন্ট মিজানুরের জামিন আবেদন খারিজ

-

শুল্ক ফাঁকি ও চোরাকারবারে জড়িত থাকার অভিযোগের মামলায় চট্টগ্রামের সিঅ্যান্ডএফ এজেন্ট মুভি ট্রেড ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী মিজানুর রহমান চাকলাদারের জামিন আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। একই সাথে তার বিরুদ্ধে করা মামলার তদন্ত ছয় মাসের মধ্যে শেষ করতে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) নির্দেশ দিয়েছেন আদালত। গতকাল বিচারপতি মো: নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চ তার জামিন প্রশ্নে জারি করা রুল খারিজ করে দিয়ে এ আদেশ দেন।
আদালতে জামিন আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার শফিক আহমদ, ব্যারিস্টার মাহবুব শফিক ও অ্যাডভোকেট একরামুল হক টুটুল। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।
আইনজীবী আমিন উদ্দিন মানিক জানান, মিজানুর রহমান চাকলাদার ওরফে দীপু চাকলাদারের চার মামলায় জামিন প্রশ্নে রুল খারিজ করে মামলাগুলো দুদককে গ্রহণ করে ছয় মাসের মধ্যে তদন্ত শেষ করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। ২০১৭ ও ২০১৮ সালের দুই বছরে চট্টগ্রাম কাস্টম হাউজের সাবেক দুই কর্মকর্তার ইউজার আইডি ব্যবহার করে বিভিন্ন প্রতিষ্ঠানের ৩ হাজার ৬৬১ বার অ্যাসাইকুডা ওয়ার্ল্ড সিস্টেমে লগ ইন করে অবৈধভাবে মালামাল খালাস করা হয়েছে বলে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের তদন্তে উঠে আসে।
শুল্ক ফাঁকি ও চোরাকারবারে জড়িত থাকার অভিযোগে মিজানুর রহমান চাকলাদারকে আসামি করে গত বছরের ১৬ জানুয়ারি ঢাকার রমনা থানায় একটি মামলা করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফর। পরে তার বিরুদ্ধে আরো বেশ কয়েকটি মামলা করা হয়।



আরো সংবাদ


কম্বোডিয়াকে ১০ লাখ ডোজ ভ্যাকসিন অনুদান দেবে চীন রোববার জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিতরণ করবেন প্রধানমন্ত্রী ১৫ বছর পর ফিলিস্তিনে অনুষ্ঠিত হতে যাচ্ছে নির্বাচন তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার প্রতিবাদে নারায়ণগঞ্জ বিএনপির মানববন্ধন ব্রিজ ভেঙ্গে পানিতে পড়ে মাদরাসা সুপারের মৃত্যু পৌর নির্বাচনেও ভোট কেন্দ্র ক্ষমতাসীনদের দখলে : খন্দকার মোশাররফ কুমিল্লায় দুই প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, একজনকে কুপিয়ে জখম সাঁথিয়ায় জমি নিয়ে সংঘর্ষে নিহত ২ সিরাজদিখানে ডোবা থেকে যুবকের লাশ উদ্ধার নওগাঁয় টানা মৃদু শৈত্যপ্রবাহ, জনজীবন বিপর্যস্ত মোংলায় বিএনপির মেয়রসহ ১৪ কাউন্সিলর প্রার্থীর নির্বাচন বর্জন

সকল