২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`
ব্যয় হবে ২৫ কোটি টাকা

চন্দনাইশে বহুল প্রত্যাশিত বরকল সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন

-

চট্টগ্রামের চন্দনাইশ ও আনোয়ারা উপজেলার সাথে সংযোগের অন্যতম চান্দখালী খালের ওপর দুই উপজেলার বহুল প্রত্যাশিত অত্যাধুনিক পিসি গার্ডার সেতু নির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। এতে ব্যয় হবে প্রায় ২৫ কোটি টাকা।
গতকাল সোমবার দুপুরে এই সেতু নির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন আলহাজ মো: নজরুল ইসলাম চৌধুরী এমপি। ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে সওজের চট্টগ্রামের তত্ত্বাবধায়ক প্রকৌশলী হাফিজুর রহমান, উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার ইমতিয়াজ হোসেন, পুলিশ পরিদর্শক নাসির উদ্দিন সরকার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মওলানা সোলাইমান ফারুকী, মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট কামেলা খানম রুúা, সওজের দোহাজারী সার্কেলের নির্বাহী প্রকৌশলী সুমন সিংহ, উপ-বিভাগীয় প্রকৌশলী রোকন উদ্দিন খালেদ চৌধুরী, উপসহকারী প্রকৌশলী নাজিম উদ্দিন, ব্রিজের ঠিকাদার মেজবাহ উলম আলম, উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাহিদুল ইসলাম জাহাঙ্গীর, বরকল ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান, উপজেলা আওয়ামী রীগ নেতা বলরাম চক্রবর্তী, পৌর আওয়ামী লীগ এম কাইছার উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগ নেতা ফেরদৌস খান। সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে দেশ ও জাতির মঙ্গল কামনায় বিশেষ মুনাজাত করা হয়।
প্রসঙ্গত ২০১৫ সালের ১৮ এপ্রিল চন্দনাইশের বরকল ইউনিয়নের শহিদ মুক্তিযোদ্ধা মুরিদুল আলমের নামে গাছবাড়িয়া বরকল মহাসড়কের নামকরণ উপলক্ষে আয়োজিত সমাবেশের প্রধান অতিথি সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি চানখালী খালের ওপর নির্মিত ঝুঁকিপূর্ণ বেলি সেতু পরিদর্শন করে দ্রুত একটি অত্যাধুনিক পিসি গার্ডার সেতু নির্মাণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছিলেন। মূলত সেই নির্দেশের আলোকেই এই সেতু নির্মাণ প্রকল্প এখন বাস্তবায়নের মুখ দেখছে।

 


আরো সংবাদ



premium cement

সকল