১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

৯০ ভাগ মানুষের করোনার ভ্যাকসিন কেনার ক্ষমতা নেই : জি এম কাদের

-

দেশের ৯০ ভাগ মানুষের পয়সা দিয়ে ভ্যাকসিন কেনার ক্ষমতা নেই। তাই প্রতিটি মানুষের জন্য বিনামূল্যে করোনাভ্যাকসিন নিশ্চিত করতে সরকারের কাছে দাবি জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের এমপি।
গতকাল শনিবার দুপুরে রাজধানীর লালবাগের আমলীগোলা পার্কে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য হাজী সাইফুদ্দিন আহমেদ মিলনের ব্যবস্থাপনায় দুই মাসব্যাপী কম্বল বিতরণ অনুষ্ঠানের উদ্বোধনকালে সংসদের বিরোধীদলীয় এই উপনেতা এসব কথা বলেন। বিএনএস গ্রুপের চেয়ারম্যান এম এন এইচ বুলুর সভাপতিত্বে অনুষ্ঠিত কম্বল বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মীর আবদুস সবুর আসুদ ও হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন। রাজধানীর বনানী জাপা চেয়ারম্যানের কার্যালয়ে রাজশাহী বিভাগীয় জাতীয় পার্টির প্রতিনিধি দলের সাথে মতবিনিময়কালে জি এম কাদের বলেন, ৯০ সালে আন্দোলন কোনোভাবেই স্বৈরাচারবিরোধী আন্দোলন হতে পারে না। কারণ হুসেইন মুহম্মদ এরশাদের সরকার স্বৈরাচারী সরকার ছিল না বরং সেই আন্দোলন হয়েছে স্বৈরাচার প্রতিষ্ঠার আন্দোলন। তিনি বলেন, কায়েমী স্বার্থবাদীরাই তাদের স্বার্থরক্ষার জন্য ওই আন্দোলনে ইন্ধন জুগিয়েছে। আর সে কারণেই উপজেলার মাধ্যমে প্রশাসনিক সংস্কার, ওষুধ নীতি, ভূমি সংস্কার এবং বিভাগীয় শহরে হাইকোর্ট বেঞ্চ প্রতিষ্ঠার মতো যুগান্তকারী পদক্ষেপগুলো মুখ থুবড়ে পড়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে এ দেশের জনগণ।
জি এম কাদের বলেন, যারা একদা জাতীয় পার্টির বিরুদ্ধে আন্দোলন করেছে, তাদের সাথে আমাদের শত্রুতা নেই। আওয়ামী লীগের সাথে আমরা জোটগতভাবে নির্বাচন করেছি। কিন্তু আমরা আমাদের স্বকীয়তা বিসর্জন দেইনি। এখন আমরা বিরোধী দল। আমরা নির্বাচনমুখী একটি দল। গণতান্ত্রিক প্রাতিষ্ঠানিক রূপ দিতে যেকোনো নির্বাচনে আমরা অংশগ্রহণ করব।
জাতীয় পার্টির অতিরিক্ত মহাসচিব অ্যাডভোকেট শেখ মুহাম্মদ সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এই মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমদ বাবলু, প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, জহিরুল ইসলাম জহির, জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা সরদার শাহজাহান, শফিকুল ইসলাম জিন্নাহ এমপি, ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম ওমর, আমিনুল ইসলাম ঝন্টু, অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন, সাইফুল ইসলাম স্বপন প্রমুখ। আগামী ১২ ডিসেম্বর রাজশাহী বিভাগীয় সাংগঠনিক জেলার প্রতিনিধি সভা বগুড়ায় অনুষ্ঠিত হবে বলে মতবিনিময় সভায় সিদ্ধান্ত হয়।


আরো সংবাদ



premium cement