১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

কক্সবাজারে শিশু ধর্ষণের দায়ে একজনের যাবজ্জীবন

-

কক্সবাজারে শিশু ধর্ষণের দায়ে একজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। পাশাপাশি পৃথক ধারায় এক লাখ ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো দেড় বছর কারাদণ্ড দেয়া হয়। গতকাল বৃহস্পতিবার সকালে এ রায় ঘোষণা করেন কক্সবাজারের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেবুন্নেসা আয়শা।
নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি অ্যাডভোকেট সৈয়দ মোহাম্মদ রেজাউর রহমান জানান, শিশু ধর্ষণের দায়ে আসামি নাছির উদ্দিন নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক। ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন (সংশোধিত ২০০৩) এর ৯(১) ধারা অনুযায়ী বিচারক এ সাজা প্রদান করেন। এ রায়ে সন্তুষ্ট বাদি পক্ষ।

২০১৭ সালের ৬ ডিসেম্বর কুতুবদিয়া উপজেলার দক্ষিণ ধুরুং ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের বৈদ্যার পাড়ার শফি উল্লাহর মেয়ে হিরামুক্তাকে নাছির উদ্দিন ওরফে আশেক ধর্ষণ করে। এ ঘটনায় হিরামুক্তার বাবা বাদি হয়ে কুতুবদিয়া থানায় ২০১৭ সালের ৮ ডিসেম্বর একটি মামলা দায়ের করেন।
ট্রাইব্যুনালের রায়ে অর্থদণ্ড আদায়ের জন্য নাছির উদ্দিন ওরফে আশেকের স্থাবর ও অস্থাবর সম্পত্তি ক্রোক ও বাজেয়াপ্ত করতে জেলা কালেক্টরকে (ডিসি) নির্দেশ দেয়া হয়েছে। আসামির সম্পত্তি প্রকাশ্যে বিক্রি করে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২তে জমা দিতে বলা হয়েছে। এ টাকা ক্ষতিপূরণ বাবদ ধর্ষণের শিকার হিরামুক্তাকে প্রদান করতে রায়ে উল্লেখ করা হয়েছে। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর স্পেশাল পিপি অ্যাডভোকেট সৈয়দ মোহাম্মদ রেজাউর রহমান।


আরো সংবাদ



premium cement
শিবপুরে মোটরসাইকেলের ধাক্কায় পথচারীর নিহত চকরিয়ায় ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ৩ গাজা মানবিক নরকে পরিণত হয়েছে : জাতিসঙ্ঘ প্রধান রাফা হামলার পরিকল্পনা ইসরাইলের ত্যাগ করা উচিত : চীন গাজা যুদ্ধে নতুন যে কৌশল অবলম্বন করল ইসরাইল হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি

সকল