২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

জ্ঞানপাপীরা ভাস্কর্য ও মূর্তির মধ্যে পার্থক্যের অপচেষ্টা করছে : অধ্যক্ষ শেখ ফজলে বারী

-

দেশের কিছু জ্ঞানপাপী ও মূর্খরা ভাস্কর্য ও মূর্তির মধ্যে পার্থক্য সৃষ্টির অপচেষ্টা করছে বলে জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ (আইএবি) ঢাকা মহানগর উত্তরের সভাপতি অধ্যক্ষ শেখ ফজলে বারী মাসউদ। মঙ্গলবার এক বিবৃতিতে তিনি বলেন, দেশের প্রসিদ্ধ আলেমরা একমত যে, ভাস্কর্য ও মূর্তির মধ্যে কোনো ব্যবধান নেই। একটা মানুষকে মাটি বা পাথর দিয়ে যেকোনোভাবে হুবহু মানুষ আকারে ধারণ করলে যার ছবি বা ছায়া পড়ে তার নাম মূর্তি। তাকে মানুষ পূজা করলেও মূর্তি না করলেও মূর্তি। অথচ আমাদের দেশের কিছু জ্ঞানপাপী ভাস্কর্য আর মূর্তির মধ্যে পার্থক্য সৃষ্টির অপচেষ্টা করছে।
অধ্যক্ষ শেখ ফজলে বারী মাসউদ বলেন, বঙ্গবন্ধুর নাম ভাঙিয়ে দেশে একের পর এক সংগঠন গড়ে তোলা হচ্ছে। আর সেই সংগঠনগুলো নাকি মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি। বাংলাদেশে আলেম-ওলামাদের চেয়ে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি আর কেউ নেই। আলেম-ওলামারা বঙ্গবন্ধুকে সম্মান করে, সম্মান দিয়ে কথা বলে। অথচ বঙ্গবন্ধুর নাম ভাঙ্গিয়ে চলা মানুষগুলো আলেমদের গালাগালি করে যাচ্ছে। আইএবির নগর সভাপতি বলেন, কোনো কোনো আলেম নামধারীকে দেখা যাচ্ছে সরকারি টাকা খেয়ে উল্টাপাল্টা ফতোয়া দিচ্ছেন। যদিও এতে আমরা আশ্চর্য হচ্ছি না। কারণ সরকারি টাকা খেয়ে দরবারি আলেম হওয়া আজ নতুন কোনো ঘটনা নয়। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
‘১ টাকার কাজ ১০০ টাকায়, ৯৯ যায় মুজিব কোটে’ রাত পোহাতেই রুদ্ধদ্বার অনুশীলন শুরু বাংলাদেশের সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায় ইরান নিয়ে মার্কিন হুঁশিয়ারি পাকিস্তানকে গাজায় গণকবরের বিষয়ে ইসরাইলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন: মুখপাত্র নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ

সকল