১৭ জানুয়ারি ২০২১
`

৭ মাসের শিশুকে কমলাপুর স্টেশনে ফেলে গেলেন বাবা-মা

-

ঢাকার কমলাপুর রেলস্টেশনের প্লাটফর্মে ফেলে যাওয়া সাত মাস বয়সী শারীরিক প্রতিবন্ধী এক শিশুকে উদ্ধার করেছে কমলাপুর রেলওয়ে থানা পুলিশ।
গতকাল মঙ্গলবার সকালে ৭ নম্বর প্লাটফর্ম থেকে কন্যাশিশুকে উদ্ধার করা হয়। বর্তমানে শিশুটি থানার একজন নারী পুলিশ সদস্যের তত্ত্বাবধানে রয়েছে।
গতকাল মঙ্গলবার রাতে কমলাপুর রেলওয়ে থানার ওসি রকিব উল হোসেনের মোবাইলে যোগাযোগ করা হলে তিনি টেলিফোন ধরেননি। তবে এর আগে তিনি সাংবাদিকদের জানান, এখন পর্যন্ত উদ্ধার হওয়া শিশুটির পরিচয় জানা সম্ভব হয়নি। ধারণা করছি, শিশুটির মা-বাবা অথবা পরিবারের অন্য কেউ স্টেশনে তাকে ফেলে রেখে যেতে পারে। কারা এখানে শিশুটিকে কাপড় দিয়ে পেঁচিয়ে ফেলে গেছে সেই রহস্য উদঘাটনে আমরা প্রয়োজনে সিসিটিভির ফুটেজ সংগ্রহ করব। শিশুটির বয়স আনুমানিক ৬-৭ মাস। সোমবার দিবাগত রাতে স্টেশনের ৭ নম্বর প্লাটফর্মের ২০ নম্বর পিলারের সাথে শিশুটিকে কাপড় দিয়ে মোড়ানো অবস্থায় পাওয়া যায়। পাশে কিছু কাপড়চোপড় ছিল। শিশুটির শারীরিক বর্ণনা দিয়ে তিনি আরো বলেন, শারীরিকভাবে শিশুটি প্রতিবন্ধী। তার দু’টি পা খুবই চিকন। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, শিশুটির স্বাস্থ্য পরীক্ষার জন্য রাজারবাগ পুলিশ হাসপাতালে পাঠানো হয়েছে। চিকিৎসকরা যদি সিদ্ধান্ত নেন তাহলে পরে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হবে। শিশুটিকে থানার একজন নারী কনস্টেবলের তত্ত্বাবধানে রাখা হয়েছে। সেখানেই তাকে খাওয়ানো এবং সেবায় নিয়োজিত রাখা হয়েছে। এরপরও যদি তার পরিচয় না পাওয়া যায় তাহলে সমাজ সেবা অধিদফতরের মাধ্যমে শিশুটির ব্যাপারে ব্যবস্থা নেয়া হবে বলে জানান ওসি।



আরো সংবাদ