০৩ ডিসেম্বর ২০২০

প্রভাবশালী চাচার কবল থেকে জানমাল রক্ষায় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চান : ভাতিজি

-

টঙ্গীতে প্রভাবশালী চাচার কবল থেকে জানমাল রক্ষায় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চাইলেন অসহায় ভাতিজি। গতকাল বৃহস্পতিবার স্থানীয় আনারকলি রোডের নিজস্ব মার্কেটে এক সংবাদ সম্মেলনে কান্নাজড়িত কণ্ঠে নিজের অসহায়ত্ব প্রকাশ করে ছন্দা আক্তার বলেন, ‘আমি যখন পিতার মৃত্যুর শোকে কাতর; তখন আমার প্রভাবশালী দুই চাচা আমাদের সম্পত্তি জোরপূর্বক দখলের জন্য মরিয়া হয়ে উঠেন। আমাকে ও আমার স্বামীকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি ও প্রাণনাশের হুমকি দিচ্ছেন। তাদের হুমকিতে আমরা চরম নিরাপত্তাহীনতায় ভুগছি।’ চাচা আলী আমজাদ খান গাজীপুর মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা হওয়ার সুবাধে দলীয় প্রভাব খাটিয়ে তাদেরকে পৈতৃক সম্পত্তি থেকে উচ্ছেদের পাঁয়তারা করছেন দাবি করে ছন্দা বলেন, ‘চাচাদের নির্মম আচরণে মনে হয়; মেয়ে হয়ে জন্ম হওয়াটা ছিল আমার অপরাধ।’
লিখিত বক্তব্যে ছন্দা আরো জানান, গত ১ অক্টোবর তার বাবা আলীবুদ্দিন খান (কটু খান) মারা যান। তার বাবার দাফন কাফন শেষ না হতেই দুই চাচা আলী আমজাদ খান ও আলী আসাদ খান তার মার্কেট জবর দখলের চেষ্টা শুরু করেন। বাবা কটু খান জীবদ্দশায় প্রায় এক বছর আগেই তার অপর বোনের সম্পত্তি আলাদা রেখে তাদের মার্কেটসহ বাড়ির কিছু অংশ তাকে হেবা দলিল করে দিয়ে যান। বর্তমানে তার চাচারা সৎ বোনের সাথে যোগসাজশ করে জাল-জালিয়াতির আশ্রয় নিয়ে অকার্যকর ও ভুয়া দলিলমূলে এসব সম্পত্তি জবর দখলের অপচেষ্টা করছেন অভিযোগ করে ছন্দা জানান, মার্কেটের দোকান ছেড়ে দেয়ার জন্য অথবা আগামী মাস (নভেম্বর) থেকে তাদের (চাচাদ্বয়কে) ভাড়া দেয়ার জন্য ভাড়াটিয়াদের হুমকি দেয়া হচ্ছে।
সংবাদ সম্মেলনে ছন্দার স্বামী আসাদুজ্জামান, ভাড়াটিয়া ও প্রতিবেশী বীথি আক্তার, সুমি আক্তার, বেবি আক্তারসহ তার শুভাকাক্সক্ষীরা উপস্থিত ছিলেন।
এ দিকে এ ব্যাপারে আলী আমজাদ খানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, মার্কেটের জমি আমাদের ফুফুর অংশ। ফুফু আমাদের দুই ভাইকে তার (ফুফুর) অংশ হেবা করে দিয়েছেন। সে (কটু খান) অস্বচ্ছল থাকায় তাকে আমরা আজীবনের জন্য মার্কেট ভোগ দখল করতে দিয়েছিলাম। সে মারা যাওয়ায় আমরা এখন মার্কেট ফেরত নিচ্ছি।

 


আরো সংবাদ

ইসলাম ধর্মের অপব্যাখ্যা : সম্মিলিত ইসলামী জোট সভাপতির বিরুদ্ধে মামলা (২০৮০৬)অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে : মামুনুল হক (২০৭৫৮)ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন কোনোক্রমে মেনে নেয়া যায় না : সম্মিলিত ইসলামী দলসমূহ (১৭১৮৩)সৌদি আরবে ইমাম হোসাইন মসজিদটি ভেঙে ফেলার নির্দেশ (১৫৩৭৬)জাতীয় সঙ্কট নিয়ে ৫ ডিসেম্বর শীর্ষ আলেমদের বৈঠক (১২৬৩১)আইএইএ’র বেশিরভাগ পরিদর্শক সিআইএ’র গুপ্তচর : ইরান (৬৫৭৬)বাউল শিল্পী রিতা দেওয়ানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি (৬৫৫৮)ভাস্কর্য নিয়ে ভুল ব্যাখ্যা বন্ধ করে ক্ষমা না চাইলে জনগণ জবাব দেবে : মুক্তিযুদ্ধ মন্ত্রী (৫৯৮৭)স্টেডিয়ামগুলোকে জেলে রূপান্তরের অনুমতি না দেয়ায় কেজরিওয়ালের ওপর ক্ষুব্ধ মোদি (৪৮৫৩)৬১ পৌরসভার ভোট ১৬ জানুয়ারী (৪২২৬)