২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

চট্টগ্রামে ১০ আলু আড়তদারকে লাখ টাকা জরিমানা

-

বেশি দামে আলু বিক্রি করায় নগরীর রিয়াজউদ্দিন বাজারের ১০ আড়তদারকে এক লাখ ৪০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল মঙ্গলবার সকালে রিয়াজউদ্দিন বাজারে আলুর বিভিন্ন আড়তে এ অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: উমর ফারুক।
দণ্ডিত প্রতিষ্ঠানগুলোর মধ্যে মেসার্স কুমিল্লা ট্রেডার্স, রফরফ বাণিজ্যালয়, মেসার্স মক্কা বাণিজ্যালয়, মেসার্স মামুন ট্রেডার্স ও মেসার্স মা বিতানকে ২০ হাজার টাকা করে এক লাখ টাকা জরিমানা করা হয়। এ ছাড়া মেসার্স কুসুমপুরা বাণিজ্যালয়, মেসার্স জননী ট্রেডার্স, মেসার্স দাউদকান্দি বাণিজ্যালয়, নিউ রাজমহল বাণিজ্যালয় এবং মেসার্স আশীষ লালধর অ্যান্ড ব্রাদার্সকে মোট ৪০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: উমর ফারুক বলেন, ‘রসিদ ছাড়া আলু বিক্রি করছে পাইকারি ব্যবসায়ীরা। সরকারের বেধে দেয়া আলুর দাম পাইকারি পর্যায়ে ৩০ টাকা বিক্রি করার কথা। কিন্তু রিয়াজউদ্দিন বাজারে এসে দেখা গেল ৪০ টাকা ও ৪২ টাকা বিক্রি করা হচ্ছে। তাই ১০টি প্রতিষ্ঠানকে এক লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’
রিয়াজউদ্দিন বাজারের আলুর আড়তে সকাল ৯টা থেকে ভ্রাম্যমাণ আদালতের অভিযান শুরু হয়। চলে বেলা ১১টা পর্যন্ত। এ সময় ভ্রাম্যামাণ আদালতের সাথে ছিলেন কৃষি বিপণন বিভাগের সহকারী পরিচালক মোহাম্মদ বিল্লাল হোসেন।


আরো সংবাদ



premium cement