২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আমাদের দেশে ধর্মচর্চার বাড়াবাড়ি নেই : চসিক প্রশাসক সুজন

-

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন বলেছেন, আমাদের দেশে ধর্মচর্চা আছে কিন্তু কোনো বাড়াবাড়ি নেই। সনাতন ধর্মের অনুসারীরা বিশ্বাস করেন দেবী দুর্গা মর্ত্যলোকে অসুর নিধন করে সুর-সত্য-সুন্দর-মঙ্গলের বার্তা প্রদান করে কৈলাষে ফিরে যাচ্ছে। একে আমরা বিসর্জন বা নিরঞ্জন যাই বলি না কেন সনাতন ধর্মাবলম্বীদের অন্তরে চির জাগরুক থাকবেন। তিনি করোনা মহামারী বিনাশে এবারে শারদীয় দুর্গোৎসব সংযম শৃঙ্খলায় শান্তি সম্প্রীতির জয়গান করেছেন। তার সুর প্রতিদিন প্রতিক্ষণ অনুরণিত হোক।
গতকাল বিকেলে পতেঙ্গা সমুদ্রসৈকতে প্রতিমা নিরঞ্জন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহানগর পূজা উদ্যাপন কমিটির সভাপতি অ্যাডভোকেট চন্দন তালুকদার। সভায় বক্তব্য রাখেন প্রশাসকের একান্ত সচিব মো: আবুল হাশেম, চসিক পূজা উদ্যাপন পরিষদের সভাপতি চসিক তত্ত্বাবধায়ক প্রকৌশলী (বিদ্যুৎ) ঝুলুন কুমার দাশ, মহানগর পূজা উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক প্রকাশ দাশ অসিত, লায়ন আশিষ ভট্টাচার্য্য, অধ্যাপক অর্পণ কান্তি ব্যানার্জি, সুমন দেবনাথ, রতœাকর দাশ টুনু, হিল্লোল সেন, মিথুন মল্লিক, অ্যাডভোকেট নটু বিশ্বাস, চসিক পূজা উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক রতন চৌধুরী, রুমকি সেনগুপ্ত। উপস্থিত ছিলেন উপ-পুলিশ কমিশনার বন্দর কামরুল ইসলাম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ডিবি আবু বক্কর সিদ্দিক, চসিক উপ-সচিব আশেক রসুল চৌধুরী টিপু, সহকারী প্রকৌশলী অসীম বড়–য়া। অনুষ্ঠান সঞ্চালনা করেন সমীর মহাজন লিটন।
প্রশাসক আরো বলেন, আমাদের দেশে ধর্মচর্চা আছে, কিন্তু ধর্ম নিয়ে বাড়াবাড়ি নেই। কিছু কূপমণ্ডূক অশুভ উদ্দেশ্যে ধর্মকে ব্যবহার করে রাজনৈতিক ফায়দা লুটতে চায়। তাদের এই অপচেষ্টা আর চালানোর অবকাশ নেই। এখন ধর্ম পরিচয়ে কোনো মানুষকে অবহেলা করা যাবে না। সংবিধানের ঘোষণাকে পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হয়েছে। ত্রিশ লাখ শহীদের রক্তে অর্জিত অসাম্প্রদায়িক বাংলাদেশকে সাম্প্রদায়িক ধারায় ফিরিয়ে নেয়ার কোনো সুযোগ নেই।

 


আরো সংবাদ



premium cement