২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

ডাক্তার ইঞ্জিনিয়ার কৃষিবিদদের টেকনিক্যাল পদে প্রশাসন ক্যাডার বসানো যাবে না : প্রকৃচি

-

ডাক্তার, ইঞ্জিনিয়ার ও কৃষিবিদদের টেকনিক্যাল পদগুলোতে প্রশাসন ক্যাডার কর্মকর্তা বসানো যাবে না বলে সাফ জানিয়ে দিয়েছে প্রকৌশলী, কৃষিবিদ ও চিকিৎসকদের সমন্বয়ে গঠিত সংগঠন প্রকৃচি। গতকাল তোপখানা রোডের বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) কার্যালয়ে অনুষ্ঠিত এ সংক্রান্ত সভায় সভাপতিত্ব করেন বিএমএ সভাপতি ডা: মোস্তফা জালাল মহিউদ্দিন।
সভায় নেতৃবৃন্দ বলেন, ইদানীং প্রকৌশল, কৃষি ও স্বাস্থ্যখাতের বিভিন্ন টেকনিক্যাল পদে প্রশাসন ক্যাডারের ননটেকনিক্যাল কর্মকর্তাদের পদায়ন করা হচ্ছে এবং তা বর্তমান সরকারের রাজনৈতিক মেনিফেস্টো, জনগণের আশা-আকাক্সক্ষা ও সরকারের উন্নয়ন রাজনীতির চিন্তা-চেতনা বিরোধী। এসব পদায়নের ব্যাপারে সভায় গভীর ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করা হয়। নেতৃবৃন্দ এর তীব্র প্রতিবাদ জানান। নেতৃবৃন্দ বলেন, টেকনিক্যাল পদগুলোতে প্রশাসন ক্যাডারের পদায়ন দেশের উন্নয়ন পরিপন্থী। এর ফলে রাজনৈতিক সরকারই ক্ষতিগ্রস্ত হবে।
সভায় বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি) সভাপতি প্রকৌশলী মো: নূরুল হুদা, আইইবির সাবেক সভাপতি প্রকৌশলী মো: আব্দুস সবুর, আইইবির সাধারণ সম্পাদক প্রকৌশলী মো: শাহাদাৎ হোসেন শিবলু, কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের (কেআইবি) সভাপতি (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো: শহীদুর রশীদ ভূঁইয়া, কেআইবি মহাসচিব কৃষিবিদ মো: খায়রুল আলম, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি ডা: এম ইকবাল আর্সলান, স্বাচিপ মহাসচিব ডা: এম এ আজিজ, পেশাজীবী সমন্বয় পরিষদের মহাসচিব ডা: কামরুল হাসান খান, বিএমএ সহসভাপতি ডা: মো: জামাল উদ্দিন খলিফা ও বিএমএ কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ডা: মো: জামাল উদ্দিন চৌধুরী। সভা পরিচালনা করেন বিএমএ মহাসচিব ডা: মো: ইহতেশামুল হক চৌধুরী। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement