২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ফ্রান্সে বিশ্বনবীর ব্যঙ্গচিত্রের নিন্দা বিভিন্ন সংগঠনের

-

ফ্রান্সে রাষ্ট্রীয়ভাবে বহুতল ভবনে প্রকাশ্যে মহানবী হজরত মুহাম্মদ সা:-এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিভিন্ন সংগঠন।
বাংলাদেশ খেলাফত আন্দোলন : সংগঠনের আমির মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, ফ্রান্স সরকার রাষ্ট্রীয়ভাবে পুলিশ পাহারায় মুহাম্মদ সা:-এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে বিশ্ব মুসলিমের কলিজায় আঘাত হেনেছে। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেনÑ দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, নায়েবে আমির মাওলানা মুজিবুর রহমান হামিদী, সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দীন, মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী ও মাওলানা সানাউল্লাহ প্রমুখ।
ইসলামী আন্দোলন বাংলাদেশ : চরমোনাই পীর ও ইসলামী আন্দোলনের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম ফ্রান্সে রাসূল সা:-এর ব্যঙ্গ কার্টুন প্রকাশে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, ফ্রান্সে রাসূল সা:-এর অবমাননার প্রতিবাদে সরকারকে আনুষ্ঠানিকভাবে প্রতিবাদ জানাতে হবে।
সভায় উপস্থিত ছিলেন নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই ও মাওলানা আবদুল হক আজাদ, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমদ, প্রেসিডিয়াম সদস্য আল্লামা নূরুল হুদা ফয়েজী প্রমুখ।
ইসলামী ঐক্যজোট : ফ্রান্সের সরকারি বহুতল ভবনে প্রজেক্টরের মাধ্যমে মহানবী হজরত মুহাম্মদ সা:-এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী ঐক্যজোটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী। এক বিবৃতিতে তিনি বলেন, বাকস্বাধীনতার নামে ফ্রান্স ইসলামবিরোধী চরম অসভ্য ও নোংরা খেলা শুরু করেছে। এসব উগ্র কর্মকাণ্ড প্রমাণ করে যে, ফ্রান্স সরকার ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। ফ্রান্স সরকারের বিরুদ্ধে অবস্থান নেয়া বিশ্বের মুসলমানদের নৈতিক ও ঈমানি দায়িত্ব। মাওলানা আবুল হাসানাত আমিনী দল-মত নির্বিশেষে দেশের নবীপ্রেমিক মুসলমানদের ফ্রান্সের সব পণ্য বর্জন ও মহানবী সা:-এর ইজ্জত রক্ষায় প্রতিবাদ অব্যাহত রাখার আহ্বান জানান।

 


আরো সংবাদ



premium cement