১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

সরকার গণতন্ত্রকে হত্যা করলেও রেহানা প্রধান ছিল আপসহীন : জাগপা

-

জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সাবেক সভাপতি, গণতান্ত্রিক আন্দোলনের আপসহীন নেত্রী অধ্যাপিকা রেহানা প্রধানের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে জাগপার দু’টি অংশ পৃথক আলোচনায় দেশের গণতন্ত্র প্রতিষ্ঠায় রেহানা প্রধানের লড়াকু সংগ্রামের কথা কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন।
জাগপা সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান বলেছেন, দেশে আজ কোনো গণতন্ত্র নেই। বারবার প্রমাণ হয়েছে দলীয় সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন কখনোই সম্ভব নয়। ক্ষমতার অপব্যবহার করে বাংলাদেশের গণতন্ত্রকে এই সরকার হত্যা করেছে। অব্যাহত ধর্ষণ-নিপীড়ন, গুম-খুন, মামলা-হামলায় ধুঁকছে বাংলাদেশ। গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠিত করতে না পারলে কোনো সমস্যার সমাধান হবে না।
গতকাল বৃহস্পতিবার জিইউপি মিলনায়তনে জাতীয় গণতান্ত্রিক পার্টির সাবেক সভাপতি মরহুমা অধ্যাপিকা রেহানা প্রধানের স্মরণে জাগপা আয়োজিত স্মরণসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
জাগপা সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেনের সভাপতিত্বে আরো বক্তৃতা করেন, প্রেসিডিয়াম সদস্য আসাদুর রহমান খান, কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন মোড়ল, মানিক সরকার, যুব জাগপা সাধারণ সম্পাদক রিয়াজ রহমান, যুবনেতা ইসহাক মীর, প্রকৌশলী মো: সিরাজুল ইসলাম, জাগপা ছাত্রলীগ নেতা মীর আমির হোসেন আমু প্রমুখ।
মরহুমা অধ্যাপিকা রেহানা প্রধানের স্মৃতিচারণ করে ব্যারিস্টার তাসমিয়া প্রধান বলেন, অধ্যাপিকা রেহানা প্রধান সারা জীবন দেশ ও সমাজের জন্য উৎসর্গ করেছেন। ’৭৪-এর দুর্নীতি বিরোধী গণতান্ত্রিক আন্দোলনসহ আমৃত্যু ন্যায় ও আপসহীন সংগ্রামের এক উজ্জ্বল দৃষ্টান্ত ছিলেন তিনি। আমি তার রূহের মাগফেরাত কামনা করছি।
এ দিকে খন্দকার লুৎফর রহমানের নেতৃত্বাধীন জাগপার পৃথক আলোচনা সভায় বক্তারা বলেছেন, গণতন্ত্র, বাকস্বাধীনতার প্রশ্নে অধ্যাপিকা রেহানা প্রধান ছিলেন আপসহীন। আজীবন শফিউল আলম প্রধানের পাশে থেকে গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন।
বৃহস্পতিবার (২২ অক্টোবর) নয়াপল্টনের দলীয় কার্যালয়ে জাগপার সাবেক সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধানের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা আয়োজিত স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে জাগপা সভাপতি খন্দকার লুৎফর রহমান কথা বলেন।
স্মরণসভায় জাগপা সাধারণ সম্পাদক এস এম শাহাদাত, যুগ্ম সাধারণ সম্পাদক ডা: আওলাদ হোসেন শিল্পী, সাইফুল আলম, সাংগঠনিক সম্পাদক শেখ ফরিদ উদ্দিন পাটোয়ারী, নগর জাগপার সভাপতি মোহাম্মদ হোসেন, সাধারণ সম্পাদক আলাউদ্দিন আল আজাদ, সাংগঠনিক সম্পাদক মনসুর রহমান প্রমুখ। বক্তব্য রাখেন। সভায় গত বুধবার রাতে পত্রিকা অফিস থেকে গ্রেফতার সাংবাদিক নেতা রহুল আমিন গাজীর নিঃশর্ত মুক্তির দাবি জানানো হয়।

 


আরো সংবাদ



premium cement