২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আলুর দাম নিয়ন্ত্রণের চেষ্টা ভুল সিদ্ধান্ত : জি এম কাদের

-

দাম বেঁধে দিয়ে কখনই মুক্তবাজার অর্থনীতিতে বাজার নিয়ন্ত্রণ সম্ভব নয় উল্লেখ করে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের এমপি বলেছেন, আলুর দাম বেঁধে দিয়ে দাম নিয়ন্ত্রণ করার চেষ্টা সরকারের ভুল সিদ্ধান্ত। এটা সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ব্যর্থতা। এতে গুটি কয়েক ব্যবসায়ী সিন্ডিকেট করে আলু থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে।
গতকাল বুধবার দুপুরে তিনি রংপুরে মরহুম রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদের কবর জিয়ারত শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন। এ সময় প্রেসিডিয়াম সদস্য রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর-৩ আসনের এমপি রাহগীর আল মাহি সাদ এরশাদ, মহানগর সাধারণ সম্পাদক এস এম ইয়াসির, জেলা সাধারণ সম্পাদক হাজি আবদুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক শাফিউল ইসলাম শাফী, মহানগর যুগ্ম সাধারণ সম্পাদক লোকমান হোসেন, জাহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক রুহুল আমীন লিটন, রংপুর সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাসুদার রহমান মিলন, জেলা যুব সংহতির সভাপতি হাসানুজ্জামান নাজিম, জেলা ছাত্রসমাজের আহ্বায়ক আরিফুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক আল আমীন সুমনসহ জাতীয় পার্টির রংপুর জেলা ও মহানগর নেতারা উপস্থিত ছিলেন। এ সময় জি এম কাদের বলেন, অল্প কিছুসংখ্যক ব্যবসায়ী আলুর সমস্ত ব্যবসাটাকে নিজেদের হাতের মধ্যে নিয়ে নিজেদের মধ্যে আনডারস্টান্ডিং করে বাজারটা ম্যানপুলেট করছেন। সরকারের নিয়ন্ত্রণহীনতার কারণে সেটি করতে দেয়া হচ্ছে বলে আমি মনে করি। ফলে সরকার দাম বেঁধে দেয়ায় তা কার্যকর হচ্ছে না। তিনি আরো বলেন, যখন সিন্ডিকেট চক্রটি আলুর দাম বাড়িয়েদিয়েছিল। তখনই বাজার মনিটরিং ও হিমাগারগুলোতে নজরদারি বাড়িয়ে সরবরাহ ঠিক রাখতে পারলে আলুর দাম নিয়ন্ত্রণের বাইরে যেত না। এখানে সরকার ও সংশ্লিষ্ট মন্ত্রণালয় ব্যর্থ।
দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির কথা উল্লেখ করে তিনি বলেন, হঠাৎ করেই দেশে বিভিন্নভাবে ধর্ষণের ঘটনা বেড়ে গেছে। আমরা বারবার এ প্রতিবাদ করেছি। সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করার দাবি জানিয়েছি। তবে শাস্তি মৃত্যুদণ্ড করা হয়েছে। আইনের কঠোর প্রয়োগের মাধ্যমে তা বাস্তবায়ন করতে হবে।


আরো সংবাদ



premium cement

সকল