২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`
বিএনপি প্রার্থীদের ভোট বর্জন

কুমিল্লায় নির্বাচনে ভোটার উপস্থিতি কম : সংঘর্ষ ও গাড়ি ভাঙচুর

-

কুমিল্লার বরুড়া উপজেলার আদ্রা ইউনিয়ন পরিষদসহ জেলার বিভিন্ন উপজেলার ১০ ইউনিয়নের উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছে। তবে অধিকাংশ কেন্দ্রেই ভোটার উপস্থিতি কম ছিল। এ দিকে নির্বাচনে কারচুপিসহ নানা অভিযোগে জেলার দাউদকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপিদলীয় প্রার্থী সাইফুল আলম ভূঁইয়া ও জেলার বরুড়া উপজেলা আদ্রা ইউনিয়নে চেয়ারম্যান পদে বিএনপি প্রার্থী মো: পারভেজ হোসেন গতকাল মঙ্গলবার দুপুরে ভোট বর্জন করেন। এ ছাড়া দুই ভাইস-চেয়ারম্যান প্রার্থীর কর্মীরা কেন্দ্র দখল করে ব্যালট পেপারে সিল মারা ও ছিনতাইসহ নানা অভিযোগে দাউদকান্দি উপজেলার ২টি কেন্দ্রের ভোট গ্রহণ নির্বাচন কমিশন থেকে স্থগিত করা হয়েছে বলে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে।
মঙ্গলবার সকালে জেলার বরুড়ার আদ্রা ইউনিয়নের উপনির্বাচনের কাকৈরতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হওয়ার আগে আওয়ামী লীগের (নৌকা) প্রার্থী আব্দুল করিম ও দলের বিদ্রোহী (স্বতন্ত্র) আনারস প্রতীকের প্রার্থী সেলিমের সমর্থকদের মধ্যে দেশীয় অস্ত্র ও লাঠি নিয়ে সংঘর্ষ হয়। এতে স্বতন্ত্র প্রার্থী মাহফুজুর রহমান সেলিমের ১০ কর্মী আহত হয়েছে বলে দাবি করা হয়। এ দিকে পেরপেটি কেন্দ্রে আনারস প্রতীকের প্রার্থীর গাড়ি ভাঙচুর করা হয়। হামলা ও সংঘর্ষের ঘটনায় কেন্দ্র ভোটার শূন্য হয়ে পড়ে।
বিএনপির প্রার্থী মো: পারভেজ হোসেন অভিযোগ করে বলেন, ‘নৌকা প্রতীকের প্রার্থীর কর্মীরা ইউনিয়নের ৯টি কেন্দ্রের মধ্যে নলুয়া, পেরপেটি, আদ্রা, নরীন্দ্রপুরসহ ৬টি কেন্দ্র দখল করেছে। কেন্দ্র থেকে আমার এজেন্টদের বের করে দেয়া হয়েছে। নৌকার প্রার্থীর কর্মীরা হুমকি দিয়ে বলেছে, বাঁচতে চাইলে তোরা কেন্দ্র থেকে বের হয়ে যা। তারা বহিরাগত লোক দিয়ে আমার কর্মী মনিরকে গুরুতর আহত করেছে, সে হাসপাতালে ভর্তি আছে। এখানে সুষ্ঠু নির্বাচন হয়নি, প্রশাসনকে বারবার অনুরোধ করা হলেও তারা নীরব ভূমিকায় ছিল। তাই আমি ভোট বর্জন করে পুনরায় এখানে নির্বাচনের দাবি জানাচ্ছি।’
বরুড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা আজহারুল ইসলাম জানান, নির্বাচন সুষ্ঠু হয়েছে। আমার কাছে কোনো অভিযোগ আসেনি।
বরুড়া থানার ওসি সত্যজিৎ বড়ুয়া জানান, আদ্রা ইউনিয়নের উপনির্বাচনে কয়েকটি কেন্দ্রের বাইরে হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। তবে এ ব্যাপারে কেউ অভিযোগ দেয়নি।

 


আরো সংবাদ



premium cement