২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বুড়িচংয়ে মাদরাসা শিক্ষার্র্র্থীদের ওপর নির্যাতনের অভিযোগ

-

কুমিল্লার বুড়িচং উপজেলার শংকুচাইল গ্রামের আশরাফুল উলুম নুরানী হাফিজিয়া মাদরাসার ছাত্রদের সামান্য অপরাধের জন্য সাজা প্রদানের মাধ্যমে অমানবিক নির্যাতন চালানোয় ২০ জন শিক্ষার্থী অসুস্থ হওয়ার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে সোমবার ১৯ অক্টোবর রাতে।
মাদরাসার সভাপতি বাদশা মিয়ার নির্দেশে শিক্ষার্থীদের অমানবিক নির্যাতন চালিয়ে অসুস্থ করার এমন অভিযোগে চার শিক্ষককে আটক করেছে বুড়িচং থানার পুলিশ।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, জেলার বুড়িচং উপজেলার রাজাপুর ইউনিয়ন শংকুচাইল গ্রামের আশরাফুল উলুম নুরানী হাফিজিয়া মাদরাসার ছাত্রদের চানাচুর খাওয়াকে কেন্দ্র করে সামান্য অপরাধের জন্য মাদরাসার সভাপতি বাদশা মিয়া সব শিক্ষার্থীদের প্রায় আধাঘণ্টা মাথা নিচু করে পা ওপরে বেঁধে ঝুলিয়ে রাখায় অধিকাংশ শিক্ষার্থীর নাকমুখ দিয়ে রক্ত বের হয়। অনেকে অসুস্থ হয়ে পড়েছে। অনেক শিক্ষার্থী বর্তমানে হসপিটালে ভর্তি আছে বলে জানা যায়।
নাম বলতে অনিচ্ছুক কয়েকজন ছাত্র জানান, মাদরাসার কমিটির সভাপতি বাদশা মিয়ার আইন বহির্ভূত বিচার কোনোভাবেই শোভনীয় নয়। শাস্তি দেয়ার সময় সব শিক্ষক হুজুররা সভাপতি বাদশা মিয়ার কাছে পায়ে ধরে ক্ষমা পর্যন্ত চেয়েছিল। রাজাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: মোস্তফা ঘটনার সত্যতা স্বীকার করেন।
বুড়িচং থানার অফিসার ইনচার্জ মোজাম্মেল হক বলেন, ছাত্র ফিরোজ মিয়ার অভিযোগের পরিপ্রেক্ষিতে মাদরাসার সভাপতি ও শিক্ষকসহ চারজনকে আটক করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। শিক্ষার্থীদের দ্রুত উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিনা ইয়াছমিন বলেন, যথাযথ আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে। বর্তমানে প্রতিষ্ঠানটি বন্ধ রয়েছে। অভিভাবকরা ছাত্রদের নিয়ে গেছে।

 


আরো সংবাদ



premium cement