২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

চট্টগ্রাম মহানগর ও দক্ষিণ জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশ

-

চট্টগ্রাম মহানগর ও দক্ষিণ জেলা বিএনপি পৃথক সমাবেশ থেকে নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান ও পুনঃনির্বাচনের দাবি জানিয়েছে।
গতকাল সোমবার বিকেলে উপনির্বাচনে ভোট ডাকাতির ও প্রহসনের নির্বাচন বাতিলের দাবিতে নাসিমন ভবনের দলীয় কার্যালয় মাঠে চট্টগ্রাম মহানগর বিএনপির কেন্দ্র ঘোষিত বিক্ষোভ সমাবেশে চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা: শাহাদাত হোসেন বলেছেন, ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে সরকারদলীয় সন্ত্রাসীরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় একাদশ জাতীয় নির্বাচনের মতোই ত্রাস সৃষ্টি করেছে। নির্বাচনী প্রচারণার প্রথম দিন থেকে আওয়ামী সন্ত্রাসীদের দ্বারা বিএনপির প্রার্থী ও নেতাকর্মীরা হয়রানির শিকার হয়েছে। তারা বিএনপির এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দিয়ে জাল ভোট দিয়ে ভোট ডাকাতি করেছে। অন্য দিকে নির্বাচন কমিশন ইভিএম দিয়ে ভুয়া ফলাফল তৈরি করে আওয়ামী লীগের প্রার্থীকে বিজয়ী ঘোষণা করেছে। কারণ আওয়ামী লীগ কখনো সুষ্ঠু নির্বাচনে বিশ্বাস করে না। আমরা অনিয়মের এই নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করেছি এবং এই নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচনের দাবি জানাচ্ছি।
সমাবেশে চট্টগ্রাম নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, বিএনপি নেতা মো: মিয়া ভোলা, শামছুল আলম, এড, আবদুস সাত্তার, এস কে খোদা তোতন, জয়নাল আবেদিন জিয়া, নাজিমুর রহমান, হারুন জামান, এস এম আবুল ফয়েজ, এস এম সাইফুল আলম, ইয়াসিন চৌধুরী লিটন, আলী আজম প্রমূখ বক্তব্য রাখেন।
এ দিকে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ানের সভাপতিত্বে নগরীর দোস্ত বিল্ডিং দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী বলেছেন, সম্প্রতি পাবনা, ঢাকা ও নওগাঁর জাতীয় সংসদের উপনির্বাচনে আওয়ামী লীগ এবং সরকারদলীয় সন্ত্রাসী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় ২০১৮ সালের জাতীয় নির্বাচনের মতোই কেন্দ্র দখল করে জাল ভোট দিয়ে সিল মেরে বিরোধী দলের এজেন্টদের কেন্দ্র থেকে জোর করে বের করে দিয়ে ভোট ছিনতাই করেছে। নির্বাচন কমিশন নির্বিকার দর্শকের ভূমিকা পালন করেছে। রিটার্নিং অফিসার ধানের শীষের প্রার্থীদের অভিযোগ গ্রহণ করেনি। সেখানে উপনির্বাচনের নামে তামাশা করা হয়েছে। আওয়ামী লীগ ভোটের ব্যবস্থাটাকেই ধ্বংস করে দিয়েছে। তিনি উপনির্বাচনের ফলাফল অবিলম্বে বাতিল করে পুনরায় নির্বাচনের দাবি জানান।
চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ানের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক আলী আব্বাসের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন অধ্যাপক শেখ মহিউদ্দীন, এনামুল হক এনাম, এড. ইফতেখার হোসেন চৌধুরী মহসিন, এড. এস এম ফোরকান, নাজমুল মোস্তফা আমিন, আবদুল গাফ্ফার চৌধুরী, মন্জুর উদ্দীন চৌধুরী, নুরুল ইসলাম সওদাগর, হেলাল উদ্দীন, জামাল হোসেন, খোরশেদ আলম প্রমুখ।


আরো সংবাদ



premium cement