২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

মুন্সীগঞ্জে বিদেশী অস্ত্র মাদকসহ আ’লীগ নেতা ও তার ভাই গ্রেফতার

-

দুইটি বিদেশী পিস্তল, তিন রাউন্ড গুলি, দু’টি ম্যাগাজিন ও ২৯০ পিস ইয়াবাসহ গজারিয়ায় আওয়ামী লীগের বালুয়াকান্দি ইউনিয়নের সাধারণ সম্পাদক আল আমিন প্রধান, তার ছোট ভাই আন্তঃজেলা ট্রাক চালক ইউনিয়নের গজারিয়া শাখার সভাপতি রিটু প্রধান ও তাদের ব্যবসায়িক পার্টনার আলমগীর হোসেনকে গ্রেফতার করেছে র্যাব। পরে গজারিয়া থানায় তিনটি মামলা (অস্ত্র, মাদক ও সরকারি কাজে বাধা দিয়ে তাদের কোর্টে পাঠানো হয়। গতকাল সোমবার সন্ধ্যায় এই তথ্য জানিয়েছে গজারিয়া থানা পুলিশ।
এ দিকে তাদের আটকের খবরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক প্রায় এক ঘণ্টা অবরোধ করে বিক্ষোভ করেছে তাদের সমর্থকরা। এ সময় মহাসড়কে তীব্র যানজট সৃষ্টি হয়।
আটক আল আমিন প্রধান ও রিটু উপজেলার বালুয়াকান্দি ইউনিয়নের তেতৈতলা গ্রামের মৃত গিয়াসউদ্দিন প্রধানের ছেলে ও আলমগীর হোসেন একই গ্রামের আশেক আলীর ছেলে।
র্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার আক্তারুজ্জামান তিনজনকে আটকের খবর নিশ্চিত করে বলেন, তাদের কাছ থেকে অস্ত্র ও ইয়াবা জব্দ করা হয়েছে। আটক তিনজনের বিরুদ্ধে ১৮ থেকে ২০টি করে মামলা আছে বলেও জানান তিনি।
প্রত্যক্ষদর্শী ও আটককৃতদের স্বজনরা জানান, বিকেল সাড়ে ৪টার বালুয়াকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-আমিন প্রধান তেতৈতলা পুরনো ফেরিঘাট এলাকায় তার ব্যবসায়িক কার্যালয়ে অবস্থান করছিলেন। এ সময় তার ছোট ভাই রিটু প্রধান এবং তাদের ব্যবসায়িক পার্টনার আলমগীর হোসেনও সেখানে উপস্থিত ছিলেন। এ সময় সাদা একটি মাইক্রোবাসে করে একদল লোক নিজেদের র্যাব পরিচয় দিয়ে তাদের তিনজনকে আটক করে তাদের সাথে নিয়ে যেতে চায়। র্যাব জানায়, তাদের কাছে অস্ত্র ও ইয়াবা পাওয়া গেছে। তাৎক্ষণিকভাবে স্থানীয় লোকজন ঘটনাটির প্রতিবাদ জানালে র্যাব সদস্যদের সাথে তাদের ধস্তাধস্তি হয়। পরে র্যাব সদস্যরা লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে তাদের নিয়ে যায়।
খবর পেয়ে তাদের ৭০০-৮০০ সমর্থক ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের তেতৈতলা হাঁস পয়েন্ট এলাকায় অবস্থান নেয়। এ সময় তারা মহাসড়কে যান চলাচল বন্ধ ও টায়ারে আগুন লাগিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন। পরে গজারিয়া থানা পুলিশের সদস্যরা ঘটনাস্থলে এসে দীর্ঘক্ষণ চেষ্টার পর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তাদের মহাসড়ক থেকে নামিয়ে দিলে যান চলাচল স্বাভাবিক হয়। গজারিয়া থানার ওসি (তদন্ত) মামুন আল রশিদ জানান, পরিস্থিতি বর্তমানে তাদের নিয়ন্ত্রণে রয়েছে।

 


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল