২০ অক্টোবর ২০২০

ধর্ষণের অভিযোগে গ্রেফতার ফাদারের শাস্তির দাবিতে মানববন্ধন

-

রাজশাহীর তানোর উপজেলায় গির্জায় উপজাতি এক কিশোরীকে তিন দিন আটকে রেখে ধর্ষণের অভিযোগে গ্রেফতার ফাদার প্রদীপ গ্রেগরীর শাস্তির দাবিতে মানববন্ধন হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরের দিকে আদিবাসী ছাত্র পরিষদের ব্যানারে রাজশাহী নগরীর সাহেববাজার এলাকায় এ কর্মসূচির আয়োজন করা হয়। মানববন্ধনে বক্তারা ফাদার প্রদীপ গ্রেগরীর সর্বোচ্চ শাস্তিÍর দাবি জানান। একই সাথে ধর্ষণের ঘটনা সালিসে মীমাংসার চেষ্টা করায় তানোরের একটি বিদ্যালয়ের প্রধান শিক্ষক কমেল মার্ডিকেও শাস্তির আওতায় আনার দাবি জানান তারা। এতে বক্তারা ভুক্তভোগী কিশোরী এবং তার পরিবারের নিরাপত্তা দেয়ার দাবিও জানান।
মানববন্ধনে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা প্রশান্ত কুমার সাহা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের সহযোগী অধ্যাপক ড. আমিরুল ইসলাম কনক, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির জেলা সভাপতি শাজাহান আলী বরজাহান, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের রাজশাহী বিশ্ববিদ্যালয় কমিটির আহ্বায়ক রিদম শাহরিয়ার ও ছাত্রনেতা তামিম সিরাজী। আদিবাসী ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি নকুল পাহান মানববন্ধনে সভাপতিত্ব করেন। বক্তব্য রাখেনÑ সংগঠনটির সাধারণ সম্পাদক তরুণ মুন্ডা, রাজশাহী কলেজ কমিটির সভাপতি সাবিত্রী হেমব্রম, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক উত্তম কুমার মাহাতো, দিলিপ পাহান প্রমুখ।

 


আরো সংবাদ

প্রেসিডেন্ট নির্বাচন : আমেরিকার কাছ থেকে যা যা পেতে চায় বাংলাদেশ ব্যর্থতার জন্য বিএনপির নেতাদের পদত্যাগ করা উচিত : সেতুমন্ত্রী ঢাবি ভর্তি পরীক্ষা হবে সশরীরে, নম্বর বিভাজনে আসছে পরিবর্তন বাঘাইছড়িতে প্রতিপক্ষের সাথে বন্দুকযুদ্ধে পিসিপি নেতা নিহত করোনা : বিদেশগামীদের নমুনা পরীক্ষায় ১০ প্রতিষ্ঠানকে অনুমতি তথ্য প্রযুক্তি খাতে আরো ১০ লাখ কর্মসংস্থান নিশ্চিত করা হবে : পলক ঢাকা-১৮ উপ-নির্বাচন আমাদের জন্য একটা বিরাট চ্যালেঞ্জ : আমান দেশে করোনায় আরো ১৮ জনের মৃত্যু উপ-নির্বাচনের ফলাফল বাতিল করে আবার নির্বাচনের দাবিতে মির্জাপুরে বিএনপির মানববন্ধন আকবর বিদেশে পালিয়ে গেলেও ফিরিয়ে আনা হবে : পররাষ্ট্রমন্ত্রী পুঠিয়ায় পায়ের রগ কাটা লাশ উদ্ধার

সকল