২১ অক্টোবর ২০২০

জাহালমকে ১৫ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে নির্দেশ

-

বিনা দোষে তিন বছর জেল খাটা নিরপরাধ পাটকল শ্রমিক জাহালমকে ঋণ জালিয়াতির ২৬ মামলায় আসামি করায় তাকে ১৫ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এক মাসের মধ্যে ব্র্যাক ব্যাংক কর্তৃপক্ষকে এ টাকা দিতে বলা হয়েছে। গতকাল বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।
আদালতে জাহালমের পক্ষে থশুনানি করেন আইনজীবী সুভাষ চন্দ্র দাস ও শাহিনুর রহমান। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আব্দুল্লাহ আল মাহমুদ বাশার। গত ১২ ফেব্রুয়ারি এ মামলার শুনানি শেষে রায়ের জন্য রাখেন হাইকোর্ট।
‘ভুল আসামি’ হিসেবে দুই ডজনের বেশি মামলায় প্রায় তিন বছর কারাগারে থাকা পাটকল শ্রমিক জাহালমকে গত বছরের ৩ ফেব্রুয়ারি সব মামলা থেকে অব্যাহতি দিয়ে মুক্তির নির্দেশ দেন আদালত। এরপর জাহালমের জন্য ক্ষতিপূরণ চেয়ে আবেদন করা হলে আদালত সেই আবেদনের শুনানি শেষে রায়ের জন্য অপেক্ষমাণ রাখেন।


আরো সংবাদ

ধাওয়ানের অনন্য কীর্তি ছাপিয়ে দুরন্ত পাঞ্জাব রোনালদোহীন জুভেন্টাসের জয়ের নায়ক মোরাতা জয়ের নায়ক রাশফোর্ড, প্যারিসে ম্যানইউর কাছে হারল পিএসজি মেসির রেকর্ডের রাতে পিকের লাল কার্ড; তারপরও গোল উৎসব বার্সার একতরফা নির্বাচনী ধারা বন্ধে ফের তৎপর বিএনপি ভিসামুক্ত ভ্রমণের চুক্তি করল আমিরাত ও ইসরাইল মাদক সেবনের টাকা না দেয়ায় বৃদ্ধা মাকে পিটিয়ে হত্যা বঙ্গবন্ধুর সমাধিতে বাংলাদেশ সম্পাদক ফোরামের শ্রদ্ধা দ্বিতীয় স্ত্রীকে ঘরে আনার প্রতিবাদ করায় প্রথম স্ত্রীর মুখে সিগারেটের ছ্যাঁকা সরকারের এজেন্ডা বাস্তবায়নে অঙ্গসংগঠন হিসেবে কাজ করছে ইসি : মির্জা ফখরুল শাস্তি মাফ মোহামেডান মেরিনার্সের

সকল