২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

আজ থেকে ও লেভেল-এ লেভেল পরীক্ষায় কোনো বাধা নেই

-

আজ থেকে শুরু হতে যাওয়া অক্টোবর-নভেম্বর সেশনের ইংরেজি মাধ্যমের ও লেভেল এবং এ লেভেল পরীক্ষা স্থগিত চেয়ে করা রিট আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। গতকাল বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো: খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এ আদেশের ফলে ১ অক্টোবর থেকে ও এবং এ লেভেল শিক্ষার্থীদের নির্ধারিত পরীক্ষা অনুষ্ঠিত হতে কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।
আদালতে রিটের পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট মনিরুজ্জামান লিংকন। তিনি বলেন, পরিস্থিতি স্বাভাবিক হওয়ার কারণে এখন ও লেভেল এবং এ লেভেল পরীক্ষা নেয়া যেতে পারে। এই কারণেই আদালত রিট আবেদনটি খারিজ করে দিয়েছেন।
গত ২৭ সেপ্টেম্বর এ লেভেল পরীক্ষার্থী তামান্না তাবাসসুম কবির এ রিট আবেদন করেন।
আইনজীবী মনিরুজ্জামান লিংকন বলেন, চলমান কোভিড-১৯ মহামারীতে গত ছয় মাস তাদের ক্লাস বন্ধ থাকায় পরীক্ষার প্রস্তুতি নিতে পারেনি। তিনি আরো বলেন, ও লেভেল এবং এ লেভেলের অনেক শিক্ষার্থী ১ অক্টোবর পরীক্ষায় অংশ নেয়ার জন্য তাদের প্রবেশপত্রও নেয়নি।
গত ২৩ সেপ্টেম্বর ব্রিটিশ কাউন্সিল এক বিবৃতিতে জানিয়েছে, এ বছরের অক্টোবর-নভেম্বর (২০২০) সেশনের ইন্টারন্যাশনাল জিসিএসই, আইজিসিএসই, ‘ও’ লেভেল এবং ‘এ’ লেভেল পর্যায়ের পরীক্ষা নির্ধারিত সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে।

 


আরো সংবাদ



premium cement
মেক্সিকোয় মেয়র প্রার্থী ছুরিকাঘাতে নিহত রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহেও ক্লাস বন্ধ ঘোষণা দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল

সকল