১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

রংপুরে স্ত্রীকে পুড়িয়ে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

-

রংপুর মহানগরীর মন্থনায় স্ত্রী মর্জিনা বেগমের গায়ে কেরোসিন ঢেলে পুড়িয়ে হত্যার ঘটনায় মোশাররফ হোসেনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে রংপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক যাবিদ হোসেন এ রায় দেন। এ সময় তার সহযোগীকে যাবজ্জীবন কারাদণ্ডের রায় দেন আদালত।
রংপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি খন্দকার রফিক হাসনাইন জানান, মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মোশাররফ পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। ২০০৬ সালের ১৫ অক্টোবর রংপুর নগরীর মন্থনা এলাকায় মোশাররফ হোসেন যৌতুকের টাকা চেয়ে না পাওয়ায় রাত সাড়ে ৮টার দিকে স্ত্রী মর্জিনা খাতুনের শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। এ সময় তার দাদাশ্বশুর হবিবর রহমান মর্জিনাকে ধরে রাখেন। মর্জিনার চিৎকারে প্রতিবেশীরা ছুটে এসে তাকে উদ্ধার করে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করায়। চিকিৎসাধীন অবস্থায় দুই দিন পর ১৭ অক্টোবর মারা যান মর্জিনা।
চিকিৎসাধীন অবস্থায় তিনি পুলিশ ও চিকিৎসকদের তার স্বামী ও দাদাশ্বশুর কর্তৃক কেরোসিন দিয়ে আগুন ধরিয়ে দেয়ার কথা জানিয়ে জবানবন্দী দেন।
এ ঘটনায় মর্জিনা খাতুনের বড় ভাই রফিকুল ইসলাম বাদি হয়ে থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেন। মামলায় ১১ জন সাক্ষীর সাক্ষ্য ও জেরা শেষে স্বামী মোশাররফ হোসেনকে মৃত্যুদণ্ড ও সহযোগী হবিবর রহমানকে যাবজ্জীবন কারাদণ্ড ও উভয়কে এক লাখ টাকা করে জরিমানার আদেশ দেন। মোশাররফ হোসেন পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি ও ক্রোকি পরোয়ানা জারির আদেশ দেন আদালত।

 

 


আরো সংবাদ



premium cement