১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
সালাহউদ্দিনের নির্বাচনী সমাবেশে নেতাদের হুঁশিয়ারি

ঢাকায় অনিয়ম হলে সরকার পতনের ডাক

-

ঢাকা-৫ সংসদীয় আসনের উপনির্বাচনে প্রচারণা শুরু করেছেন বিএনপির প্রার্থী সালাহউদ্দিন আহমেদ।
গতকাল সোমবার বেলা সাড়ে ৩টায় যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ মাঠে পথসভার মাধ্যমে তিনি তার নির্বাচনী প্রচারণা শুরু করেন।
বেলা সাড়ে ৩টায় পথসমাবেশ শুরু করার কথা থাকলে দুপুরের পর থেকেই ঢাকা-৫ সংসদীয় আসনের বিভিন্ন এলাকা থেকে দলীয় নেতাকর্মী ও সালাহউদ্দিন আহমেদের সমর্থকরা পথসভাস্থলে আসতে শুরু করেন। পথসভা শুরু হওয়ার আগেই যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ মাঠ নেতাকর্মী দিয়ে পরিপূর্ণ হয়ে যায়।
ঢাকা মহানগর বিএনপির সহসভাপতি ও যাত্রাবাড়ী থানা বিএনপির সিনিয়র সহসভাপতি আতিকুল্লাহ আতিকের সভাপতিত্বে পথসভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মো: শাহজাহান। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।
এ সময় আরো বক্তব্য রাখেনÑ বিএনপির ভাইস চেয়ারম্যান ডা: এ জেড এম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, গণশিক্ষা সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, ঢাকা মহানগর বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, সাংগঠনিক সম্পাদক তানভীর আহমেদ রবিন, যুগ্ম সম্পাদক রবিউল ইসলাম রবি, আলমগীর হোসেন, আকবর হোসেন ভূঁইয়া প্রমুখ।
মো: শাহজাহান বলেন, এমসি কলেজে নির্যাতনের শিকার হওয়া দম্পতির কোনো অনুনয়-বিনয় তাদের মন গলাতে পারেনি। ঠিক আমরা যত কথাই বলি না কেন শেখ হাসিনা জনগণের মতামতের ওপর কোন কর্ণপাত করবেন না। সরকারের উদ্দেশে তিনি বলেন, বিগত সময় পাবনা- ৪ ও জাতীয় নির্বাচনে যে খেলা খেলেছেন তা যদি ঢাকা-৫-এ দেখাতে আসেন তবে এই ডেমরা যাত্রাবাড়ী থেকে আপনাদের পতনের ডাক দেয়া হবে। সরকারের পায়ের নিচের মাটি সরে গেছে। আমরা যদি একটা ধাক্কা দিতে পারি তবে এই সরকারের পতন হবে এবং তারা পালানোর জায়গা পাবেন না।
১৭ তারিখ ভোট কেন্দ্রে গিয়ে ভোট দেয়ার আহ্বান জানিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রহুল কবির রিজভী বলেন, আমার বিশ্বাস আগামী ১৭ তারিখ সব অন্যায়ের শৃঙ্খল ভেঙে আপনারা ভোট কেন্দ্রে যাবেন। মনে রাখবেন জনগণের স্রোতের সামনে বন্দুকের নল কখনো টিকেনি।
যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, উন্নয়ন শব্দটা আওয়ামী লীগ এত অপব্যবহার করেছে যে, উন্নয়ন শব্দটা আওয়ামী লীগকে আল্লাহর ওয়াস্তে ভিক্ষা দিয়ে দিন। জনগণের কাছে উন্নয়নের কথা না বলে বলবেন এই এলাকার মানুষের যখন যা প্রয়োজন হয়েছে তা সালাহউদ্দিন আহমেদ করেছেন। তার কর্মগুলো মানুষের কাছে পৌঁছে দিন।
বিএনপির আরেক যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল বলেন, এক দিকে করোনাভাইরাস আরেক দিকে আওয়ামী ভাইরাসে মানুষের জীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। হজরত শাহজালাল (রহ:)-এর পবিত্র ভূমি আজ কলঙ্কিত করেছে মুজিববাদী ছাত্রলীগের সোনার সন্তানেরা। স্ত্রীকে তার স্বামী পবিত্র শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়ে গিয়েছিলেন; কিন্তু সেখানে কী ঘটল তা বলতেও লজ্জা লাগে।
এর আগে গতকাল বেলা ১১টায় রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটে (ইটিআই) প্রার্থীদের মধ্যে প্রতীক তুলে দেন রিটার্নিং কর্মকর্তা।


আরো সংবাদ



premium cement