২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

চোখে যা দেখছি তা মেনে নেয়া যায় না : হাসান সরকার

হান্নান শাহের মৃত্যুবার্ষিকী উপলক্ষে গাজীপুর মহানগর বিএনপির আলোচনা ও দোয়া অনুষ্ঠানে বক্তব্য রাখছেন হাসান উদ্দিন সরকার : নয়া দিগন্ত -

গাজীপুর মহানগর বিএনপির সভাপতি সাবেক এমপি মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার বলেছেন, বর্তমানে সমাজে চোখে যা দেখছি তা মেনে নেয়া যায় না। রাজনৈতিক অঙ্গনের দীর্ঘ দিনের একজন কর্মী হিসেবে নিবেদন করব; জাতিকে আর সর্বনাশ করবেন না। দয়া করে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে ধ্বংসের হাত থেকে রক্ষা করুন। মনে রাখবেন, যে যেভাবেই ক্ষমতায় গিয়ে মহানায়ক সেজে বসে থাকুন না কেন; একদিন হিসাব দিতেই হবে।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী মরহুম আ স ম হান্নান শাহের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে সোমবার শহরের রাজবাড়ি রোডের দলীয় কার্যালয়ে গাজীপুর মহানগর বিএনপি কর্তৃক আয়োজিত এক আলোচনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ডা: মাজহারুল আলম ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মো: সোহরাব উদ্দিন। গাজীপুর মহানগর বিএনপির সহসভাপতি আফজাল হোসেন কায়সারের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক আবদুস সালামের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে আরো বক্তব্য দেন, মহানগর বিএনপির সহসভাপতি গাজীপুর বারের সাবেক সভাপতি অ্যাডভোকেড ড. সহিদ উজ্জামান, আহম্মদ আলী রুশদি, মো: আনায়ার হোসেন, সৈয়দ আক্তারুজ্জামান, সাবেক গাজীপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র আব্দুল করিম, বশির আহমেদ বাচ্চু, ুসাইফুল ইসলাম টুটুল, হুমায়ুন কবির রাজু, আব্দুর রহিম, ফারুক হোসেন খান, নূরুল কবীর শরীফ, দীপা চৌধুরী, সাজ্জাদুর রহমান মামুন, জসিম উদ্দিন তালুকদার, বাবুল হোসেন, অ্যাডভোকেড নাসির উদ্দিন নাসির, মইজ উদ্দিন তালুকদার, নজরুল ইসলাম মণ্ডল, অ্যাডভোকেড সাইফুল ইসলাম প্রমুখ।
হাসান সরকার আরো বলেন, বিএনপিকে নিয়ে বর্তমানে চতুর্মুখী ষড়যন্ত্র চলছে। দিনে বিএনপি রাতে আওয়ামী লীগÑ এমন মুনাফেকদের চিনে রাখতে হবে। ফকির মজনু শাহের সুযোগ্য উত্তরসূরি হান্নান শাহের আজ খুবই প্রয়োজন ছিল। তিনি জীবিত থাকলে দলের সাথে কেউ মুনাফেকি করার সাহস পেত না।
বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ডা: মাজহারুল আলম বলেন, মরহুম আ স ম হান্নান শাহ ছিলেন বিএনপির সবচেয়ে শক্তিশালী খুঁটিগুলোর একটি। বিখ্যাত সাংবাদিক ম্যাসকার হানসের ‘লিগেসি অব ব্লাড’ বইয়ে তার নাম উল্লেখ আছে। কুখ্যাত এক-এগারোতে তিনি সূর্য সৈনিকের দায়িত্ব পালন করেছেন। সমগ্র জাতি তখন তীর্থের কাকের মতো হান্নান শাহের দিকে তাকিয়ে থাকতেন। তিনি বেঁচে থাকলে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ত্বরান্বিত হতো।
মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মো: সোহরাব উদ্দিন বলেন, গাজীপুর বিএনপি আ স ম হান্নান শাহের কাছে চির ঋণী। তার ঋণ কখনো পূরণ হবে না। তিনি বেঁচে থাকলে আজ গাজীপুরে দলীয় সিদ্ধান্ত অমান্য করে কেউ কথা বলার দুঃসাহস দেখাতে পারতেন না।


আরো সংবাদ



premium cement
গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা? কিশোরগঞ্জে নিখোঁজের ২৫ দিন পর উদ্ধার যুবকের লাশ উদ্ধার ভুয়া সনদ সিন্ডিকেট : কারিগরি শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যানকে ডিবির জিজ্ঞাসাবাদ ঢাকার পয়োবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ হাইকোর্টের জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশের প্রয়োজন ৫৩৪ বিলিয়ন ডলার : পরিবেশমন্ত্রী সাকিবকে ডিপিএলে চান বিসিবি প্রধান নির্বাচক কাতারের সাথে যৌথ বাণিজ্য কাউন্সিল গঠনে এফবিসিসিআইয়ের চুক্তি

সকল