৩০ অক্টোবর ২০২০

চোখে যা দেখছি তা মেনে নেয়া যায় না : হাসান সরকার

হান্নান শাহের মৃত্যুবার্ষিকী উপলক্ষে গাজীপুর মহানগর বিএনপির আলোচনা ও দোয়া অনুষ্ঠানে বক্তব্য রাখছেন হাসান উদ্দিন সরকার : নয়া দিগন্ত -

গাজীপুর মহানগর বিএনপির সভাপতি সাবেক এমপি মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার বলেছেন, বর্তমানে সমাজে চোখে যা দেখছি তা মেনে নেয়া যায় না। রাজনৈতিক অঙ্গনের দীর্ঘ দিনের একজন কর্মী হিসেবে নিবেদন করব; জাতিকে আর সর্বনাশ করবেন না। দয়া করে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে ধ্বংসের হাত থেকে রক্ষা করুন। মনে রাখবেন, যে যেভাবেই ক্ষমতায় গিয়ে মহানায়ক সেজে বসে থাকুন না কেন; একদিন হিসাব দিতেই হবে।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী মরহুম আ স ম হান্নান শাহের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে সোমবার শহরের রাজবাড়ি রোডের দলীয় কার্যালয়ে গাজীপুর মহানগর বিএনপি কর্তৃক আয়োজিত এক আলোচনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ডা: মাজহারুল আলম ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মো: সোহরাব উদ্দিন। গাজীপুর মহানগর বিএনপির সহসভাপতি আফজাল হোসেন কায়সারের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক আবদুস সালামের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে আরো বক্তব্য দেন, মহানগর বিএনপির সহসভাপতি গাজীপুর বারের সাবেক সভাপতি অ্যাডভোকেড ড. সহিদ উজ্জামান, আহম্মদ আলী রুশদি, মো: আনায়ার হোসেন, সৈয়দ আক্তারুজ্জামান, সাবেক গাজীপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র আব্দুল করিম, বশির আহমেদ বাচ্চু, ুসাইফুল ইসলাম টুটুল, হুমায়ুন কবির রাজু, আব্দুর রহিম, ফারুক হোসেন খান, নূরুল কবীর শরীফ, দীপা চৌধুরী, সাজ্জাদুর রহমান মামুন, জসিম উদ্দিন তালুকদার, বাবুল হোসেন, অ্যাডভোকেড নাসির উদ্দিন নাসির, মইজ উদ্দিন তালুকদার, নজরুল ইসলাম মণ্ডল, অ্যাডভোকেড সাইফুল ইসলাম প্রমুখ।
হাসান সরকার আরো বলেন, বিএনপিকে নিয়ে বর্তমানে চতুর্মুখী ষড়যন্ত্র চলছে। দিনে বিএনপি রাতে আওয়ামী লীগÑ এমন মুনাফেকদের চিনে রাখতে হবে। ফকির মজনু শাহের সুযোগ্য উত্তরসূরি হান্নান শাহের আজ খুবই প্রয়োজন ছিল। তিনি জীবিত থাকলে দলের সাথে কেউ মুনাফেকি করার সাহস পেত না।
বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ডা: মাজহারুল আলম বলেন, মরহুম আ স ম হান্নান শাহ ছিলেন বিএনপির সবচেয়ে শক্তিশালী খুঁটিগুলোর একটি। বিখ্যাত সাংবাদিক ম্যাসকার হানসের ‘লিগেসি অব ব্লাড’ বইয়ে তার নাম উল্লেখ আছে। কুখ্যাত এক-এগারোতে তিনি সূর্য সৈনিকের দায়িত্ব পালন করেছেন। সমগ্র জাতি তখন তীর্থের কাকের মতো হান্নান শাহের দিকে তাকিয়ে থাকতেন। তিনি বেঁচে থাকলে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ত্বরান্বিত হতো।
মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মো: সোহরাব উদ্দিন বলেন, গাজীপুর বিএনপি আ স ম হান্নান শাহের কাছে চির ঋণী। তার ঋণ কখনো পূরণ হবে না। তিনি বেঁচে থাকলে আজ গাজীপুরে দলীয় সিদ্ধান্ত অমান্য করে কেউ কথা বলার দুঃসাহস দেখাতে পারতেন না।


আরো সংবাদ

‘ফ্রান্সকে বয়কট করা ঈমানি দায়িত্ব’ মহানবী (সা:)-কে অবমাননার প্রতিবাদে বগুড়ায় তৌহিদি জনতার ঢল ফ্রান্স-ভারতসহ ইসলামের দুশমনদের পণ্য বর্জন করুন : মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী ঘরের মাঠে প্রথম ম্যাচেই জয় পেল পাকিস্তান আবদুল জলিলের ইন্তেকালে জামায়াতের শোক ফ্রান্সে ইসলামের অবমাননার প্রতিবাদে ঢাকায় ব্যাপক বিক্ষোভ ৫০ ফুট লম্বা অজগর নিয়ে তোলপাড়, জানুন আসল রহস্য(ভিডিও) বঙ্গোপসাগরে ভারতের মিসাইলের আঘাতে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত জাহাজ তুরস্কে শক্তিশালী ভূমিকম্পে নিহত ৪ চট্টগ্রামে ১৯,৭০০ ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার বেলুন ফুলানো গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে বিক্রেতা নিহত, আহত ২ শিশু

সকল

নারীদের হিজাব, পুরুষের টাকনুর ওপর পোশাক পরে অফিসে আসার নির্দেশ (৪০৩৯৪)অফিসে ধর্মীয় পোশাক, নোটিশ প্রত্যাহার করে দুঃখ প্রকাশ (১৮১৬০)ফরাসিদের শাস্তি দেয়ার অধিকার মুসলমানদের রয়েছে : মাহাথির (১১০৪১)সরব হচ্ছেন হাজী সেলিমের ভিকটিমরা (৯৯১১)আর্মেনিয়ার দুটি যুদ্ধবিমান ধ্বংস করলো আজারবাইজান (৯২২৮)র‌্যাবের শীর্ষ কমান্ডারদের উপর নিষেধাজ্ঞা জারির জন্য যুক্তরাষ্ট্রের সিনেটরদের আহ্বান (৭৮৩০)ঢাকায় আসছেন এরদোয়ান (৭৭৫৯)রংপুরের জুয়েলকে যে অভিযোগে হত্যা করা হয়েছে তা মানতে রাজি নয় স্বজনরা (৭৬৬৮)জি কে শামীমকে জামিনে সহায়তার অভিযোগে ডেপুটি অ্যাটর্নি জেনারেলকে দুদকে তলব (৬৭৫৫)অফিসে ধর্মীয় পোশাক, যে যুক্তি দিলেন জনস্বাস্থ্যের পরিচালক (৫৪৫৯)