২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ধর্ষণ আইনের শক্ত প্রয়োগের দাবি

-

হঠাৎ করে ব্যাপক হারে ধর্ষণ বেড়ে যাওয়ার কারণে উৎকণ্ঠা তৈরি হয়েছে নাগরিক সমাজে। সমাজ ও মনোবিজ্ঞানীরা বলছেন, মহামারীর এই সময়ে বেপরোয়া ধর্ষণের কারণ হচ্ছে সামাজিক ও নৈতিক অবক্ষয়। দুষ্টচক্রের রাহুগ্রাস বেড়ে যাওয়ার কারণে অপরাধীরা বেপরোয়া অবস্থান নিয়েছে। এখনই ধর্ষকদের প্রতিরোধের সময়।
গতকাল সোমবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে জাতীয় জনতা ফোরামের নেতৃবৃন্দ উপরোক্ত কথা বলেন।
তারা বলেন, আধ্যাত্মিক রাজধানী খ্যাত পূণ্যভূমি ৩৬০ আউলিয়ার ভূমি সিলেটের এমসি কলেজে ঘুরতে আসা এক দম্পতিকে আটকে জোর করে কলেজের ছাত্রাবাসে তুলে গৃহবধূকে গণধর্ষণের ঘটনায় আমরা দুঃখিত, লজ্জিত ও আতঙ্কিত।
জাতীয় জনতা ফোরাম প্রতিষ্ঠাতা আহ্বায়ক ও জেনএফ ফাউন্ডেশনের মহাসচিব ডিইউজে সদস্য প্রকাশক মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার স্বাক্ষরিত বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, ধর্ষকদের বিরুদ্ধে আইনের কঠোর শাস্তির পাশাপাশি এমন কার্যকর ব্যবস্থা নিতে হবে, যাতে তারা সমাজের কোথাও ঠাঁই না পায়। ধর্ষণের আইনের শক্ত প্রয়োগ চাই। সিলেটের এমসি কলেজের এ ধরনের ন্যক্কারজনক ঘটনার আমি ও আমরা তীব্র নিন্দা জানাচ্ছি।
তারা বলেন, ধর্ষকদের ব্যাপারে সরকারকে কঠোর পদক্ষেপ নিতে হবে। আইনের কঠোর প্রয়োগ করতে হবে, যাতে কোনো ফাঁকফোকর দিয়ে ধর্ষকরা বেরিয়ে যেতে না পারে। সেই দিকে লক্ষ রাখতে হবে। দেশে চরম নৈরাজ্য চলছে। সিলেটের এমসি কলেজের ঘটনা অত্যন্ত ভয়ঙ্কর ও ভয়াবহ। এটাই দেশের প্রকৃত চিত্র। এখানে কারো কোনো নিরাপত্তা নেই। দেশে একটা আইনহীনতা চলছে এবং তা আওয়ামী লীগের সৃষ্ট। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তির মৃত্যু নীলফামারীতে তিন হাজার ১৭০ চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ কারাগারে কয়েদির মৃত্যু উজ্জ্বল হত্যার বিচার দাবিতে সরিষাবাড়ীতে মানববন্ধন পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ২১ খাবারের সন্ধানে বসতবাড়িতে হরিণ, মহামায়ায় অবমুক্ত সিঙ্গাপুর প্রবাসী ফিরোজ মাহমুদের লাশ দেশে ফিরেছে ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে মানসিক ভারসাম্যহীন যুবকের মৃত্যু গণতন্ত্র পুনরুদ্ধারে সব ধর্মের মানুষকে এগিয়ে আসতে হবে: ড. সুকোমল বড়ুয়া

সকল