২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ডিআরইউতে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি

ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে গতকাল স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত : নয়া দিগন্ত -

পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম এমপি বলেছেন, বিএনপি আন্দোলনে ব্যর্থ, নির্বাচনে ব্যর্থ। তাদের সাথে জনগণ নেই। তাই তারা দেশে এবং বিদেশে বসে বিশ্বের বড় বড় মাফিয়া চক্রের সাথে বৈঠক করে ষড়যন্ত্র করছে। তারা যত ষড়যন্ত্রই করুক, সফল হবে না। কারণ দেশের ১৬ কোটি জনগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে আছে।
গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সহযোগিতায় ডিআরইউ নসরুল হামিদ মিলনায়তনে এ কর্মসূচি পালিত হয়। ডিআরইউ সভাপতি রফিকুল ইসলাম আজাদের সভাপতিত্বে ও কল্যাণ সম্পাদক খালিদ সাইফুল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির যুব স্বেচ্ছাসেবক বিভাগের পরিচালক ইমাম জাফর শিকদার। স্বাগত বক্তৃতা করেন ডিআরইউ সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী। আরো বক্তৃতা করেনÑ ডিআরইউর প্রচার ও প্রকাশনা সম্পাদক মাইদুর রহমান রুবেল, বৈশাখী টেলিভিশনের সিনিয়র রিপোর্টার ফারহানা যুথী ও যমুনা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার শাহাদাত হোসেন। উপস্থিত ছিলেনÑ ডিআরইউর সাবেক সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী, বর্তমান সাংগঠনিক সম্পাদক হাবীবুর রহমান, ক্রীড়া সম্পাদক মো: মজিবুর রহমান প্রমুখ।
এনামুল হক শামীম বলেন, ঢাকা রিপোর্টার্স ইউনিটি মহামারী করোনার শুরুর দিক থেকেই নানা কল্যাণমুখী কাজ করে যাচ্ছে। ফ্রি অ্যাম্বুলেন্স সেবা, করোনা সংক্রমণ পরীক্ষা এর মধ্যে অন্যতম। সাংবাদিকরাও যে মানবকল্যাণে কাজ করতে পারে ডিআরইউ তার উদাহারণ সৃষ্টি করেছে। করোনাকালে ডিআরইউর ভূমিকা প্রশংসিত হয়েছে।
তিনি বলেন, ডিআরইউ অনলাইন জার্নালের মাধ্যমে ব্লাড ব্যাংক তৈরি করেছে। এটা খুবই ভালো উদ্যোগ। এখান থেকে ডিআরইউ সদস্যরা প্রয়োজনের সময়ে রক্ত আদান-প্রদান করতে পারবেন। এটা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের ডিজিটাল বাংলাদেশ গঠনের কারণে।
পানিসম্পদ উপমন্ত্রী বলেন, শেখ হাসিনা একজন সাংবাদিকবান্ধব প্রধানমন্ত্রী। কোনো সাংবাদিক অসুস্থ হলে তিনি তার পাশে দাঁড়ান। এবার করোনার সময়ে তিনি সাংবাদিকদের প্রণোদনা দিয়েছেন।
রক্তদান কর্মসূচির মধ্য দিয়ে ডিআরইউ এই প্রথমবারের মতো ব্লাড ব্যাংক কার্যক্রমের সূচনা করল। রক্তের প্রয়োজনে ডিআরইউ সদস্য ও তাদের পরিবার এই ব্লাড ব্যাংকের সহযোগিতা নিতে পারবে। ব্লাড ব্যাংকের অনলাইন ঠিকানা- http://reportersvoicebd.com/dru-blood-bank.


আরো সংবাদ



premium cement