২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

আশুলিয়ায় সংসদ সদস্যের স্টিকার লাগানো গাড়ি নিয়ে জমি দখলের অভিযোগ

-

সাভারের আশুলিয়ায় গাড়িতে সংসদ সদস্য স্টিকার লাগিয়ে জমি দখলের অভিযোগে উঠেছে ফাহমিদা মিলি নামের এক নারীর বিরুদ্ধে। তবে ওই নারী বলছেন, তার ক্রয়কৃত জমিতেই তিনি এসেছিলেন। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে আশুলিয়ার পূর্ব নরসিংহপুর এলাকায় সংসদ সদস্য স্টিকার যুক্ত একটি প্রাইভেটকার নং (ঢাকা মেট্রো-গ-২৬-৩৪৩১) নিয়ে তিনি সেখানে আসেন।
সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে জানা যায়, বিতর্কিত জমিতে ওই স্থানীয় মোসা: রওশন আরা বেগম নামের এক নারীর নামে সাইনবোর্ড টাঙ্গানো রয়েছে। তিনি ওই জমির পৈতৃক সূত্রে মালিক বলে সাইনবোর্ডে উল্লেখ রয়েছে। সাইনবোর্ডে আরো উল্লেখ, পূর্ব নরসিংহপুর মৌজাস্থিত খতিয়ান সিএস ৮ ও আরএস ১৩, দাগ নং সিএস ও এসএ ৫৮ এবং আরএস ২২৩, জমির পরিমাণ ১৫ শতাংশ। কিন্তু ওই জমির মালিক দাবিদার আরেক নারী এচিভ এক্সেসরিজ লিমিটেড নামের একটি প্রতিষ্ঠানের চেয়ারম্যান ফাহমিদা সুলতানা স্থানীয় রওশন আরা বেগমের ভাই ফজলুল হকের কাছ থেকে ওই দাগ খতিয়ানে ৪৫ শতাংশ জমি ক্রয় করেন, যা যমুনা ব্যাংক লিমিটেড মৌলভীবাজার শাখা ঢাকায় বন্ধক রয়েছে।
এ ব্যাপারে রওশন আরা বেগম জানান, পৈতৃক সূত্রে মালিক হয়েই আমি সেখানে সাইনবোর্ড দিয়েছি। আমরা ৪ ভাই ও ২ বোন ওয়ারিশান সূত্রে ওই জমির মালিক। সে হিসেবে প্রতি ভাই জমির মালিক ৩০ শতাংশ ও বোনেরা পেয়েছি ১৫ শতাংশ। কিভাবে এক ভাই ৪৫ শতাংশ জমি বিক্রি করেন। সেজন্য ওই দাগে আমার পৈতৃক সূত্রে পাওয়া জমিতে সাইনবোর্ড দিয়েছি। মিলি নামের ওই নারী ক্ষমতার দাপট দেখিয়ে আমার সম্পত্তি দখলে নিতে চায়।
এ বিষয়ে ফাহমিদা সুলতানা মিলি বলেন, আমার স্বামীর ক্রয়কৃত ৪৫ শতাংশ জমি যমুনা ব্যাংক লিমিটেড, ঢাকার নিকট বন্ধক রাখি। আমার স্বামী ২০১৪ সালের ৭ ডিসেম্বর মৃত্যুবরণ করেন। কোম্পানির মালিকানাধীন ওই জমি ব্যাংকের অনুমতি সাপেক্ষে বিক্রয়ের জন্য উদ্যোগ গ্রহণ করি। কিন্তু বৃহস্পতিবার জমিতে গিয়ে দেখি রওশন আরা নামে অপর এক নারী তার পৈতৃক সম্পত্তি দাবি করে সাইনবোর্ড টানিয়েছে। ঘটনায় তিনি থানায় অভিযোগ করবেন বলেও জানান। এটি আমার এক আত্মীয়ের গাড়ি। সংসদ সদস্য আত্মীয়ের নাম জিজ্ঞাসা করা হলে তিনি তা প্রকাশ না করে বলে যান।


আরো সংবাদ



premium cement