১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪ আশ্বিন ১৪২৮, ১১ সফর ১৪৪৩ হিজরি
`
আলোচনা সভায় বক্তারা

আল্লামা শফীর শূন্যতা সহজে পূরণ হওয়ার নয়

-

আল্লামা শাহ আহমদ শফীর কর্মময় জীবন শীর্ষক আলোচনা সভায় বক্তারা বলেছেন, হাটহাজারী মাদরাসার সাবেক মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী নাস্তিক মুরতাদ ও শয়তানি শক্তির বিরুদ্ধে কঠোর অবস্থান নেয়াসহ ইসলামী শিক্ষা প্রসারে ভূমিকা রাখেন। তার অবর্তমানে ইসলামী জগতে যে শূন্যতা তৈরি হয়েছে তা সহজে পূরণ হওয়ার নয়।
গতকাল রাজধানীতে পৃথক সভায় বক্তারা এ কথা বলেন। ইসলামী যুব আন্দোলন এবং ইসলামী ঐক্যজোট লালবাগ থানা শাখা এ সভাগুলোর আয়োজন করে।
ইসলামী যুব আন্দোলন : ইসলামী যুব আন্দোলনের উদ্যোগে বিএমএ মিলনায়তনে মাওলানা সৈয়দ মুহাম্মাদ ফজলুল করীম ও আল্লামা শাহ আহমদ শফীর ‘জীবন ও কর্ম’- শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি কে এম আতিকুর রহমানের সভাপতিত্বে ও সেক্রেটারি জেনারেল মাওলানা মুহাম্মাদ নেছার উদ্দিনের পরিচালনায় সভায় ইসলামী অন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম, মুফতি উমর ফারুক সন্দ্বীপী, জামিয়া রহমানিয়ার শায়খুল হাদিস মাওলানা মামুনুল হক, ইসলামী আন্দোলনের সিনিয়র নায়বে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম, প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, আল্লামা নুরুল হুদা ফয়েজী, ইসলামী আন্দোলনের নায়েবে আমির হাফেজ মাওলানা আবদুল আউয়াল, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী, মাওলানা হাসান জামিল, ইনকিলাবের সিনিয়র সহসম্পাদক মাওলানা উবায়দুর রহমান খান নদভী প্রমুখ বক্তৃতা করেন।
মুফতি রেজাউল করীম বলেন, দেশ, মানবতা ও ইসলামের জন্য সর্বোচ্চ ত্যাগ করাই ছিল মাওলানা সৈয়দ মুহাম্মাদ ফজলুল করীম ও আল্লামা শাহ আহমদ শফীর জীবনাদর্শ। তিনি আরো বলেন, হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী নাস্তিক মুরতাদ ও শয়তানি শক্তির বিরুদ্ধে কঠোর অবস্থান নেয়াসহ ইসলামী শিক্ষা প্রসারে ভূমিকা রাখেন। তার অবর্তমানে ইসলামী জগতে যে শূন্যতা তৈরি হয়েছে তা সহজে পূরণ হওয়ার নয়।
সভায় বক্তারা আরো বলেন, মাওলানা সৈয়দ মুহাম্মাদ ফজলুল করীম ‘খানকার পীর ময়দানে বীর’ এই উপাধিতে পরিচিত হয়ে উঠেছিলেন বাংলাদেশের জনসাধারণের মাঝে। গতানুগতিক নিয়মের খানকায় আরাম আয়েসে বসে তিনি শুধু ইসলামের দিকে মানুষকে দাওয়াত দেননি। ইসলাম, দেশ এবং মানুষের যেকোনো প্রয়োজনে তিনি রাজপথে গর্জে উঠেছিলেন।
ইসলামী ঐক্যজোট লালবাগ থানা : ইসলামী ঐক্যজোট লালবাগ থানা শাখার উদ্যোগে রাজধানীর লালবাগ কার্যালয়ে আল্লামা শাহ আমহদ শফীর কর্মময় জীবন শীর্ষক আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সংগঠনের লালবাগ থানা সভাপতি মো: মাহমুদুল হাসান হাফেজ্জীর সভাপতিত্বে মাহফিলে বক্তৃতা করেন, ইসলামী ঐক্যজোটের যুগ্ম মহাসচিব মাওলানা আলতাফ হোসাইন, মুফতি তাসলীম আহমদ, মাওলানা হাবিবুর রহমান, মাওলানা আবদুল আজিজ, মাওলানা আনসারুল হক ইমরান, মাওলানা শফিকুল ইসলাম, ছাত্র খেলাফতের কেন্দ্রীয় সভাপতি মো: খোরশেদ আলম, সহসভাপতি মির্জা ইয়াসিন আরাফাত, সেক্রেটারি জেনারেল মো: আবুল হাসিম, ছাত্রনেতা মো: জুবায়ের মোহসিন প্রমুখ।
মাহফিলে বক্তারা বলেন, আল্লামা শাহ আহমদ শফী উম্মাহর মুকুটহীন সম্রাট ছিলেন। ইসলাম, দেশ ও জাতির জন্য তিনি আমৃত্যু কাজ করে গেছেন। তার অবদান জাতি ভুলবে না। শেষে শাইখুল ইসলামের রূহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।



আরো সংবাদ


কাবুলে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে রকেট হামলা (১৬০০৩)তালেবানের বিরুদ্ধে যুদ্ধ করতে যুক্তরাষ্ট্রের কাছে অস্ত্র চাইলেন মাসুদ (১৫৭০৩)মালয়েশিয়ায় স্বদেশীকে অপহরণের দায়ে মৃত্যুদণ্ডের মুখোমুখি ৪ বাংলাদেশী (১২৮৭১)মার্কিন সফরে মোদির ঘুম কেড়ে নেয়ার হুঁশিয়ারি শিখ গ্রুপের (১১৩৬১)নতুন ঘোষণা আফগান সেনাপ্রধানের (৯৮৫২)বিমানে হিজাব পরিহিতা দেখেই চিৎকার ‘মুসলিম সন্ত্রাসী’ (৭৩২১)ভারত সীমান্ত থেকে চীনের সেনা সরিয়ে নিতে জয়শঙ্করের হুঁশিয়ারি (৬০৯৮)যাত্রীবেশে উঠে গলা কেটে মোটরসাইকেল ছিনতাই (৬০১৫)রিকসা চালকের তথ্যে নিখোঁজ তিন ছাত্রী উদ্ধার (৫৯১৯)ইসরাইলি ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কিনতে চায় সৌদি আরব (৫৬৯১)