১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`

বসুন্ধরা কোভিড হাসপাতালের কার্যক্রম বন্ধের নির্দেশ

-

আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে রাজধানীর কুড়িলস্থ বসুন্ধরা কোভিড-১৯ হাসপাতালে করোনাভাইরাসের চিকিৎসা কার্যক্রম বন্ধের দিয়েছে সরকার। এই সময়ের মধ্যে নিয়োজিত সকল চিকিৎসক, নার্স, টেকনোলজিস্টসহ স্বাস্থ্যকর্মীদের ফেরত আনাপূর্বক বদলি/পদায়ন এবং অন্যান্য সরঞ্জাম ফেরত আনতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ।
গতকাল বৃহস্পতিবার স্বাস্থ্য সেবা বিভাগের সরকারি স্বাস্থ্য ব্যবস্থাপনা-১ শাখা থেকে এক চিঠিতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অধিদফতরের মহাপরিচালক, নার্সি ও মিডওয়াইফারি অধিদফতরের মহাপরিচালক, স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরে প্রধান প্রকৌশলী ও ন্যাশনাল ইলেকট্রো-মেডিকেল ইকুইপমেন্ট মেইনটেন্যান্স ওয়ার্কশপ এন্ড ট্রেনিং সেন্টারের চিফ টেকনিক্যাণ ম্যানেজার নির্দেশ দেয়া হয়।
চিঠিতে বলা হয়েছে, ‘..করোনাভাইরাস (কোভিড-১৯) মোকাবেলায় বসুন্ধরা কনভেনশন সেন্টারকে করোনাভাইরাস সংক্রমিত রোগী চিকিৎসার স্বার্থে কোভিড-১৯ ডেডিকেডে হিসাবে ঘোষণা করা হয়েছিল। বর্তমানে উক্ত হাসপাতালে করোনাভাইরাস সংক্রমিত রোগী ভর্তির সংখ্যা উল্লেখযোগ্য হারে কমে যাওয়ায় সরকারকে বিপুল পরিমাণ আর্থিক ক্ষতির হাত থেকে রক্ষা করার জন্য আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে জরুরিভিত্তিতে কোভিড-১৯ চিকিৎসা কার্যক্রম বন্ধকরণসজ নিম্মোক্ত কার্যাবলী সম্পাদন পূর্বক স্বাস্থ্য সেবা বিভাগকে অবহিত করার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’


আরো সংবাদ



premium cement