১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

হাতিয়ার সাথে সারা দেশের নৌ-চলাচল বন্ধ

-

দুর্যোগপূর্ণ বৈরী আবহাওয়ার কারণে গত চার দিন ধরে নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ হাতিয়া-ঢাকা লঞ্চ চলাচল, হাতিয়া-চট্টগ্রাম স্টিমার চলাচল ও হাতিয়া-বয়ারচর চেয়ারম্যান ঘাট সি ট্রাক চলাচল বন্ধ রয়েছে। এতে করে চরম দুর্ভোগে পড়েছেন অপেক্ষমাণ শত শত যাত্রী।
ফলে দেশের অন্য কোথাও থেকে কোনো লোকজন হাতিয়ায় আসতে পারছেন না এবং হাতিয়া থেকে কোনো লোক দ্বীপের বাইরেও যেতে পারছে না। এতে করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির দামও বৃদ্ধি পেয়েছে।
এদিকে তিন নম্বর সতর্ক সঙ্কেতের সাথে সাগর উত্তাল থাকার কারণে প্রবল জোয়ারে হাতিয়া উপজেলার হরণী, চানন্দী, নলচিরা, সুখচর, চরঈশ্বর ইউনিয়নের বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। এসব এলাকার ক্ষেতের ফসল নষ্ট হয়েছে ও পুকুরের মাছ ভেসে গেছে। প্লাবিত এলাকার লোকজনের ঘরে চুলোয় আগুন জ্বালানোর ব্যবস্থা পর্যন্ত নেই। ফলে মানবেতর জীবনযাপন করছেন ভুক্তভোগী এলাকার লোকজন।
এ বিষয়ে চট্টগ্রাম বিআইডাব্লিউ টি/এ কর্মকর্তা নয়নশীল বলেন, সাগর উত্তাল থাকায় হাতিয়ার সাথে সব নৌ- যোগাযোগ বন্ধ রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে নৌ-চলাচল শুরু হবে।

 


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল