২৬ অক্টোবর ২০২০

অধ্যাপক মোর্শেদকে অব্যাহতি প্রদান প্রতিহিংসামূলক : ড্যাব

-

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মোর্শেদ হাসান খানকে অব্যাহতির তীব্র নিন্দা, প্রতিবাদ জানিয়ে তাকে চাকরিতে পুনর্বহাল দাবি করছে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।
গতকাল বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ড্যাবের সভাপতি অধ্যাপক ডা: হারুন আল রশিদ ও মহাসচিব অধ্যাপক ডা: মো: আবদুস সালাম বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মোর্শেদ হাসান খানকে প্রতিহিংসাবশত বিধিবহির্ভূতভাবে চাকরি থেকে অব্যাহতি দেয়া হয়েছে। ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ন্যক্কারজনক কাজের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।
তারা অধ্যাপক মোর্শেদের চাকরি থেকে অব্যাহতির তীব্র সমালোচনা করে বলেন, অবৈধ ভোটারবিহীন স্বৈরাচারী সরকার পেশাজীবীদের বাকরুদ্ধ করার এক নীলনকশার অংশ হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের মাধ্যমে এই কর্মকাণ্ড করেছে।
ড. মোর্শেদকে একটি পত্রিকায় নিবন্ধ লেখার অজুহাতে চাকরি থেকে অব্যাহতি দিয়েছে। অথচ এর জন্য তিনি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেছেন। এমতাবস্থায় স্পষ্টভাবে প্রতীয়মান হয় যে, অধ্যাপক মোর্শেদ রাজনৈতিক প্রতিহিংসার শিকার।
ড্যাব নেতৃবৃন্দ বলেন, অধ্যাপক ড. মোর্শেদকে যে প্রক্রিয়ায় চাকরি হতে অব্যাহতি দেয়া হয়েছে তা বিশ্ববিদ্যালয় আইন ১৯৭৩-এর পরিপন্থী। আমরা ড. মোর্শেদের অবৈধ অব্যাহতির আদেশ প্রত্যাহার এবং তাকে চাকরিতে পুনর্বহালের জোর দাবি জানাচ্ছি।


আরো সংবাদ